রাজস্থানে আন্তর্জাতিক মিডিয়া কনফারেন্স সেপ্টেম্বরে

ভারতের রাজস্থানের উদয়পুরে অনুষ্ঠিত হতে যাচ্ছে চতুর্থ সর্বভারতীয় গণমাধ্যম গবেষক সম্মেলন ‘অল ইন্ডিয়া মিডিয়া কনফারেন্স– এআইএমসি ২০১৯।’

- Advertisement -

‘ডিজিটাল কমিউনিকেশন এন্ড এমপাওয়ারমেন্ট ইমার্জিং অপারচুনিটিস এন্ড কি চ্যালেঞ্জেস’— শিরোনামে তিন দিনব্যাপী এই আন্তর্জাতিক আসর বসবে ২৭ থেকে ২৯ সেপ্টেম্বর।

- Advertisement -google news follower

ভারতের রাজস্থানভিত্তিক মিডিয়া এডভোকেসি সংগঠন এই কনফারেন্সের আয়োজক। সহআয়োজক হিসেবে আছেন উদয়পুরের এমএল সুখদিয়া ইউনিভার্সিটির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, পশ্চিমবঙ্গের এডামাস ইউনিভার্সিটি।

সম্প্রতি গণমাধ্যমে এক প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়েছেন এআইএমসি বাংলাদেশের মুখপাত্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক রাজীব নন্দী।

- Advertisement -islamibank

এতে তিনি জানান, এআইএমসি কনফারেন্সে ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক, গবেষক ছাড়াও বাংলাদেশের গণমাধ্যম গবেষকগণ অংশ নিচ্ছেন। এতে বাংলাদেশ ডেলিগেট হিসেবে বিশেষ অতিথি থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রাক্তন অধ্যাপক ড. মো: গোলাম রহমান। তিনি বাংলাদেশ সরকারের তথ্য কমিশনের প্রধান তথ্য কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

কনফারেন্সের চেয়ারম্যান বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব শ্রী কল্যান সিং কোঠারি এবং কো-চেয়ারম্যান পশ্চিমবঙ্গের এডামাস ইউনিভার্সিটির প্রোভিসি প্রফেসর ড. উজ্জ্বল কে চৌধুরী জানিয়েছেন, এই সম্মেলনে ৩০০ মিডিয়া এডুকেটর, একাডেমিয়ান, মিডিয়া ব্যক্তিত্ব ও কর্পোরেট কমিউনিকেশন স্পেশালিস্ট এবং সোশাল মিডিয়া এক্টিভিটস অংশ নিতে যাচ্ছেন।

‘আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন যোগাযোগ বিশেষজ্ঞ ও গণমাধ্যম ব্যক্তিত্ব পি সাইনাথ, পুরান সি পান্ডে, প্রফেসর আশোক আগোরা, নীলাঞ্জনা ভাদুড়ি এতে প্যানেল বক্তা হিসেবে থাকবেন। ভারত ছাড়াও বাংলাদেশ, নেপাল, ভূটান, সিঙ্গাপুর, মার্কিন যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়া থেকে প্রতিনিধিরা অংশ নেবেন এই কনফারেন্সে।’

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM