রাজস্থানে আন্তর্জাতিক মিডিয়া কনফারেন্স সেপ্টেম্বরে

0

ভারতের রাজস্থানের উদয়পুরে অনুষ্ঠিত হতে যাচ্ছে চতুর্থ সর্বভারতীয় গণমাধ্যম গবেষক সম্মেলন ‘অল ইন্ডিয়া মিডিয়া কনফারেন্স– এআইএমসি ২০১৯।’

‘ডিজিটাল কমিউনিকেশন এন্ড এমপাওয়ারমেন্ট ইমার্জিং অপারচুনিটিস এন্ড কি চ্যালেঞ্জেস’— শিরোনামে তিন দিনব্যাপী এই আন্তর্জাতিক আসর বসবে ২৭ থেকে ২৯ সেপ্টেম্বর।

ভারতের রাজস্থানভিত্তিক মিডিয়া এডভোকেসি সংগঠন এই কনফারেন্সের আয়োজক। সহআয়োজক হিসেবে আছেন উদয়পুরের এমএল সুখদিয়া ইউনিভার্সিটির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, পশ্চিমবঙ্গের এডামাস ইউনিভার্সিটি।

সম্প্রতি গণমাধ্যমে এক প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়েছেন এআইএমসি বাংলাদেশের মুখপাত্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক রাজীব নন্দী।

এতে তিনি জানান, এআইএমসি কনফারেন্সে ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক, গবেষক ছাড়াও বাংলাদেশের গণমাধ্যম গবেষকগণ অংশ নিচ্ছেন। এতে বাংলাদেশ ডেলিগেট হিসেবে বিশেষ অতিথি থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রাক্তন অধ্যাপক ড. মো: গোলাম রহমান। তিনি বাংলাদেশ সরকারের তথ্য কমিশনের প্রধান তথ্য কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

কনফারেন্সের চেয়ারম্যান বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব শ্রী কল্যান সিং কোঠারি এবং কো-চেয়ারম্যান পশ্চিমবঙ্গের এডামাস ইউনিভার্সিটির প্রোভিসি প্রফেসর ড. উজ্জ্বল কে চৌধুরী জানিয়েছেন, এই সম্মেলনে ৩০০ মিডিয়া এডুকেটর, একাডেমিয়ান, মিডিয়া ব্যক্তিত্ব ও কর্পোরেট কমিউনিকেশন স্পেশালিস্ট এবং সোশাল মিডিয়া এক্টিভিটস অংশ নিতে যাচ্ছেন।

‘আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন যোগাযোগ বিশেষজ্ঞ ও গণমাধ্যম ব্যক্তিত্ব পি সাইনাথ, পুরান সি পান্ডে, প্রফেসর আশোক আগোরা, নীলাঞ্জনা ভাদুড়ি এতে প্যানেল বক্তা হিসেবে থাকবেন। ভারত ছাড়াও বাংলাদেশ, নেপাল, ভূটান, সিঙ্গাপুর, মার্কিন যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়া থেকে প্রতিনিধিরা অংশ নেবেন এই কনফারেন্সে।’

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...