গৃহবধূ ও শিশু হত্যা: স্বামীর মৃত্যুদণ্ড, শ্বশুর-শাশুড়ির যাবজ্জীবন

খাগড়াছড়ির গুইমারায় পারিবারিক কলহের জেরে গৃহবধূ ও শিশু সন্তানকে শ্বাসরোধ করে হত্যার দায়ে একজনকে মৃত্যুদণ্ড ও আরো দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর)  দুপুর ১২টায় খাগড়াছড়ির জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হোসেন এই রায় প্রদান করেন।

- Advertisement -google news follower

জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট বিধান কানুনগো জয়নিউজকে জানান, ২০১৬ সালের ২২ মার্চ রাতে গুইমারার বড়পিলাক এলাকায় পারিবারিক কলহের জেরে গৃহবধূ মাজেদা বেগম ও ছয় মাসের পুত্র সন্তান রিদোয়ান আহম্মেদকে শ্বশুর-শ্বাশুড়িসহ মিলে শ্বাসরোধ করে হত্যা করে স্বামী ছাবের আলী। রাষ্ট্রপক্ষের ১৬ জন সাক্ষীর সাক্ষ্যতে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় দণ্ডবিধি ৩০২ ধারায় দোষী সাব্যস্ত হওয়ায় আসামি ছাবের আলীকে মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এছাড়া দণ্ডবিধি ৩৪ ধারায় হত্যাকাণ্ডে সহযোগিতার  দায়ে শ্বশুর মো. মাহবুব আলী ও শ্বাশুড়ী রেনু আরা বেগমকে যাবজ্জীবন ও ১০ হাজার টাকার অর্থদণ্ড অনাদায়ে ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এই মামলার অপর আসামি মো. শাহজাহান নির্দোষ প্রমাণিত হওয়ায় বেকসুর খালাস দেয় আদালত। রায়ে সন্তোষ জানিয়েছেন রাষ্ট্রপক্ষ ও নিহতদের স্বজনরা।

- Advertisement -islamibank

তবে আসামিপক্ষের আইনজীবী মহিউদ্দিন কবির রায়ে অসন্তোষ জানিয়ে ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন বলে দাবি করেন। রায়ের বিরুদ্ধে দ্রুত সময়ের মধ্যে উচ্চ আদালতে আপিল করা হবে বলেও জানান তিনি।

জয়নিউজ/জাফর/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM