বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা

0

আয়ারল্যান্ডকে হারিয়ে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের ফাইনালে উঠেছে বাংলাদেশ। পাশাপাশি আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় বিশ্বকাপের মূলপর্বে খেলাও নিশ্চিত করেছে সালমা খাতুনের দল।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) স্কটল্যান্ডের ডান্ডিতে প্রথম সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা জিতেছে ৪ উইকেটে। আগে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড শেষ বলে অলআউট হওয়ার আগে করেছিল ৮৫ রান। বাংলাদেশ সেটি পেরিয়ে যায় ৯ বল বাকি থাকতে।

শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারানো আয়ারল্যান্ডের হয়ে সর্বোচ্চ ২৫ রান আসে ইমিয়ার রিচার্ডসন ও লরা ডিলানির ব্যাট থেকে। এছাড়া ওর্লা প্রেন্ডারগাস্ট করেন ১০ রান। এই তিনজন ছাড়া আর কেউ দুই অঙ্কের ঘর ছুঁতে পারেনি। টাইগ্রেসদের হয়ে ১৮ রানে সর্বোচ্চ ৩ উইকেট নেন ফাতিমা খাতুন।

বাংলাদেশের হয়ে একটি করে উইকেট ভাগাভাগি করে নিয়েছেন জাহানারা আলম, নাহিদা আক্তার, সালমা খাতুন ও রিতু মনি।

মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা দুর্দান্ত করে বাংলাদেশ। তবে ধাক্কা স্কোরবোর্ডে ২১ রান তুলে। দলীয় ২৫ রানে মুরশিদা খাতুন (১৩), আয়েশা রহমান (৭) ও নিগার সুলতানাকে (১) হারিয়ে চাপে পড়ে সালমা খাতুনের দল। অবশ্য এরপরই দেয়াল হয়ে ওঠেন সানজিদা ইসলাম।

মাঝখানে ফারজানা হককে (২) হারালেও রিতু মনিকে (১৫) নিয়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান সানজিদা। তার অপরাজিত ৩২ রানের সুবাদে ৯ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। সানজিদার ইনিংসটি সাজানো ছিল ৩ চারে।

বাছাইপর্বের দুই ফাইনালিস্ট সুযোগ পাবে বিশ্বকাপের মূল পর্বে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...