অবৈধ সিম চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

0

অবৈধভাবে সিম রেজিস্ট্রেশন চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে বাকলিয়া থানা পুলিশ। তাদের কাছ থেকে বায়োমেট্রিক পদ্ধতিতে ফিঙ্গারপ্রিন্ট গ্রহণের একটি ক্যাবল, দেড়শ একটিভ সিমসহ তিনটি অ্যান্ড্রয়েড মোবাইল উদ্ধার করে পুলিশ।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

গ্রেপ্তার ফেরদৌস সরোয়ার রবিন (২০) সিম জালিয়াতি চক্রের মূলহোতা। গ্রেপ্তার অন্য তিনজন মিনহাজুল ইসলাম (২৩), মিশু আহমেদ (৩০) এবং জাবেদ ইকবাল (৩০)। তারা রবিনের সহযোগী বলে জানায় পুলিশ।

সংবাদ সম্মেলনে উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান বলেন, বিভিন্ন কৌশলে মানুষের ফিঙ্গারপ্রিন্ট নিয়ে অবৈধভাবে সিম রেজিস্ট্রেশন করে বাজারে একটিভ সিম বিক্রি করে আসছিল একটি চক্র। তারা রবির সিম রেজিস্ট্রেশন করত। এ চক্রের অন্যদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত থাকবে। অবৈধভাবে রেজিস্ট্রেশন করা সিমগুলো কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে ব্যবহার হচ্ছে কি-না তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

এ ঘটনায় বাকলিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (চকবাজার জোন) মুহাম্মদ রাইসুল ইসলামসহ অভিযান পরিচালনাকারী টিমের সদস্যরা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/পার্থ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...