কাশ্মীর রক্ষায় শেষ বুলেট পর্যন্ত লড়বো: পাক সেনা

0

কাশ্মীরকে পাক সামরিক বাহিনীর জন্য ‘ধমনী’ উল্লেখ করে তারা বলছে, ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের জন্য পাকিস্তানের সামরিক বাহিনী যা প্রয়োজন তার সবই করতে প্রস্তুত রয়েছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) পাক আন্তঃবাহিনী জনসংযোগ অধিদফতরের (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

তিনি বলেন, কাশ্মীর হচ্ছে আমাদের ধমনী এবং এর জন্য আমরা শেষ বুলেট পর্যন্ত, শেষ সেনা এবং শেষ নিঃশ্বাস পর্যন্ত লড়াই করব। জেনারেল গফুর ভারতকে সতর্ক করে বলেন, যখন কোনো জাতির সার্বভৌমত্ব হুমকির মুখে পড়ে তখন তারা যুদ্ধ বেছে নিতে বাধ্য হয়।

মেজর গফুর বলেন, আমি কাশ্মীরের জনগণকে এই বার্তা দিতে চাই যে, আমরা আপনাদের পাশে আছি এবং এই সমর্থন অব্যাহত থাকবে।

তিনি বলেন, যুদ্ধ শুরু করার জন্য আমাদের অর্থনীতি দুর্বল নয়, আমাদের কাশ্মীরি ভাইদের সাহায্যের জন্য আমরা আমাদের পকেটের দিকে তাকাবো না।

পাক প্রধানমন্ত্রী ইমরান খান এবং সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার আমেরিকা সফরের সময় কাশ্মীর নিয়ে চুক্তি হয়েছে কিনা- এমন এক প্রশ্নের জবাবে জেনারেল আসিফ গফুর বলেন, এটি সম্পূর্ণভাবে গুজব, এর কোন ভিত্তি নেই।

তিনি বলেন, ভারতকে জানা উচিত যে, যুদ্ধ শুধু অস্ত্র এবং অর্থ দিয়ে হয় না; এর জন্য প্রয়োজন হয় দক্ষতা, কৌশল এবং আত্মোৎসর্গের প্রতিশ্রুতি। পাকিস্তানি সেনাবাহিনীর মধ্যে এর সবই রয়েছে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...