জিএম কাদের জাপার চেয়ারম্যান, রওশন বিরোধীদলীয় নেতা

0

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় নেতা নির্বাচন নিয়ে রওশন এরশাদ ও গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরের মধ্যকার সৃষ্ট বিরোধের সমাধান হয়েছে।

রওশন এরশাদ সংসদের বিরোধী দলের নেতা এবং কাউন্সিল পর্যন্ত জিএম কাদের জাতীয় পার্টির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। এছাড়া দলের চেয়ারম্যান ও মহাসচিব বসে রংপুর-৩ আসনে প্রার্থীর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান রাঙ্গা।

রোববার (৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে পার্টির চলমান পরিস্থিতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

এর আগে জানান, শনিবার (৭ আগস্ট) রাত ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বারিধারার একটি ক্লাবে জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গার উপস্থিতিতে দলের প্রেসিডিয়াম সদস্যদের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে রওশন এরশাদ ও জিএম কাদেরের মধ্যে চলমান বিরোধের সমাধান করা হয়।

বৈঠকে সর্বসম্মত সিদ্ধান্ত হয়, আবারো সংসদে বিরোধীদলীয় নেতা হচ্ছেন জাপার অন্যতম প্রতিষ্ঠাতা রওশন এরশাদ। আর আগামী কাউন্সিল পর্যন্ত জাতীয় পার্টির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন জিএম কাদের। কাউন্সিলেই ঠিক হবে দলের নেতৃত্ব।

ওই বৈঠকে দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গা উভয়পক্ষে সমন্বয়কের ভূমিকা পালন করেন। এছাড়া বৈঠকে রওশনপন্থী নেতাদের মধ্যে ছিলেন দলের ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, প্রেসিডিয়াম সদস্য মুজিবুল হক চুন্নু, ফখরুল ইমাম ও এস এম ফয়সল চিশতী। আর জিএম কাদেরপন্থী নেতাদের মধ্যে দলের ছিলেন প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ, সাবেক মহাসচিব জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সৈয়্যদ আবু হোসেন বাবলা ও লে. জে. (অব.) মাসুদ উদ্দীন চৌধুরী।

জয়নিউজ/পিডি

 

 

আরও পড়ুন
লোড হচ্ছে...