‘প্রধানমন্ত্রীর জাদুকরি নেতৃত্বে বিদ্যুৎ বিভাগে অভাবনীয় উন্নতি’

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরি নেতৃতে বিদ্যুৎ বিভাগে অভাবনীয় উন্নয়ন হয়েছে বলে মত প্রকাশ করেছেন নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন

তিনি সোমবার (৯ সেপ্টেম্বর) বেলা ১২টায় বিদ্যুতের বিভিন্ন সমস্যা ও দুর্ভোগ সমাধানে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চট্টগ্রামের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেন’র সঙ্গে মতবিনিময় করেন। এতে তিনি এ মত প্রকাশ করেন।

সুজন বলেন, বিদ্যুৎ হচ্ছে সভ্যতার লাইফলাইন। বিদ্যুৎ ছাড়া সবকিছুই অচল। এক সময় বিদ্যুতের দাবিতে বিদ্যুৎ অফিস ভাঙচুর করা হতো। ঘণ্টার পর ঘণ্টা লোডশেডিংয়ে নিমজ্জিত থাকতে হতো। ব্যবসা-বাণিজ্য, কলকারখানা ও উৎপাদন স্থবির হয়ে থাকত বিদ্যুতের অভাবে। শুধুমাত্র প্রধানমন্ত্রীর একক জাদুকরি নেতৃত্বে আজ সে সকল খবর নেই বললেই চলে। রেন্টাল এবং কুইক রেন্টাল বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের মাধ্যমে বাংলাদেশকে অন্ধকার থেকে আলোর পথে নিয়ে এসেছেন শেখ হাসিনা।

তিনি বলেন, এ কৃতিত্ব শুধুমাত্র শেখ হাসিনার। অনেক বাঁধা-বিপত্তির বিরুদ্ধে গিয়ে শেখ হাসিনার সাহসী নেতৃত্বে বিদ্যুৎ উৎপাদন এগিয়ে যাচ্ছে। ঠিক তেমনভাবে চট্টগ্রামের বিদ্যুৎ বিভাগও জনগণের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সেজন্য বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সকল স্তরের কর্মকতা এবং কর্মচারীদের তিনি ধন্যবাদ জানান।

এসময় তিনি গ্রাহকদের সুবিধার্থে নিম্নআয়ের গ্রাহকদের বৈধ বিদ্যুৎ সুবিধার আওতায় আনতে স্পটমিটার সংযোগের কার্যক্রম পুনরায় শুরু করার অনুরোধ জানান।

তিনি আশাবাদ করে বলেন, সেপ্টেম্বর মাস প্রধানমন্ত্রীর জন্মমাস। নেত্রীর জন্মমাসকে কেন্দ্র করে বিদ্যুৎ বিভাগ বর্ণিল আলোয় আলোকিত হয়ে উঠবে।

এসময় বিউবো’র প্রধান প্রকৌশলী নাগরিক উদ্যোগের নেতৃবৃন্দকে বিদ্যুৎ ভবনে জনগনের পক্ষে মতবিনিময় করতে আসায় ধন্যবাদ জ্ঞাপন করেন। মতবিনিময় সভা শেষে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী প্রধান প্রকৌশলী মো. ইমাম হোসেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী বি. এম জাহাঙ্গীর, মো. মোস্তাফিজুর রহমান, ওবায়দুল ইসলাম, উপ-পরিচালক ছালেহ আহমদ, হাজী মো. ইলিয়াছ, সংগঠনের সদস্য সচিব হাজী মো. হোসেন, আব্দুর রহমান মিয়া, এজাহারুল হক, মো. শাহজাহান, মো. সেলিম, এএসএম জাহিদ হোসেন, সোলেমান সুমন, সমীর মহাজন লিটন, জাহাঙ্গীর আলম, জাইদুল ইসলাম দূর্লভ, স্বরূপ দত্ত রাজু, হাসান মো. মুরাদ, সরওয়ার্দী এলিন ও নগর ছাত্রলীগ সভাপতি ইমরান আহমেদ ইমু প্রমুখ।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...