টি-টোয়েন্টি দলে কে এই মিশু?

0

সবেমাত্র শেষ হলো আফগানদের সঙ্গে টেস্ট। যেখানে ২২৪ রানের বিশাল ব্যবধানে হেরেছে টাইগাররা। এ ব্যর্থতা ভুলতে না ভুলতে আসন্ন ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

যেখানে ১৩ সদস্যের দলে সবচেয়ে বড় চমক ২০ বছর বয়সী পেসার ইয়াসিন আরাফাত মিশু।

কে এই মিশু?
নোয়াখালীর প্রত্যন্ত অঞ্চলে জন্ম নেওয়া এই তরুণ ঘরোয়া ক্রিকেটে এসেছেন খুব বেশিদিন হয়নি। এখন পর্যন্ত খেলেছেন ৭টি প্রথম শ্রেণির আর ৬টি লিস্ট ‘এ’ ম্যাচ।

মিশু নির্বাচকদের প্রথম নজরে আসেন গত বছর। লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০ রানে ৮ উইকেট নিয়ে রীতিমতো হইচই ফেলে দিয়েছিলেন, যা লিস্ট ‘এ’তে এখন পর্যন্ত বাংলাদেশের সেরা বোলিংয়ের রেকর্ড।

ওই এক ম্যাচই জীবন ঘুরিয়ে দিয়েছে মিশুর। ৬ ফুট ১ ইঞ্চি উচ্চতার ডানহাতি এই পেসার তখন থেকেই নির্বাচকদের নজরে। অবশেষে গতকাল (সোমবার) ডাক পেলেন টি-টোয়েন্টিতে, অভিষেক হওয়ারও জোর সম্ভাবনা আছে।

যেভাবে ক্রিকেটে মিশু
মিশুর ক্রিকেটের প্রতি ভালোবাসা ছোটবেলা থেকেই। পড়ালেখা ফাঁকি দিয়ে চলে যেতেন খেলার মাঠে। তার ক্রিকেটের প্রতি এমন আগ্রহ প্রথম চোখে পড়ে গৃহশিক্ষকের। তিনিই তার বাবা-মাকে পরামর্শ দেন ছেলেকে বিকেএসপিতে পাঠানোর। পরবর্তীতে বিকেএসপিতে ভর্তি হন মিশু। সেখান থেকে ধীরে ধীরে আজকের অবস্থানে উঠে আসেন মিশু।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...