দুই ঘণ্টার অভিযানে দখলমুক্ত ফুটপাত!

0

হাটহাজারীর কাচারী সড়কে মাত্র দুই ঘণ্টার অভিযানে ২৫টি দোকান উচ্ছেদ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১১ সেপ্টেম্বর) এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন।


এ ব্যাপারে রুহুল আমিন জয়নিউজকে বলেন, অভিযানে উপজেলার কাচারি রোডের দুই পাশের ফুটপাত দখল করে গড়ে উঠা ২৫টি দোকান উচ্ছেদ করা হয়। রাস্তার পাশের মুদির দোকানের মালিকরা ফুটপাত দখল করে তাদের দোকান সম্প্রসারণ করেছেন, আবার কেউ কেউ ফুটপাত দখল করে অন্য দোকানিকে দিনে ৫০০ টাকা হারে ভাড়া দিয়েছেন। এ কারণে পথচারীদের চলাচলে খুব অসুবিধায় পড়তে হচ্ছিল। পরে এসব দোকান উচ্ছেদ করা হয়।

তিনি আরও বলেন, অবৈধভাবে দখলকারিদের বারবার ফুটপাতে দোকান না বসানোর অনুরোধ করার পরও তারা কোনো কর্ণপাত করেনি। কাচারী সড়কের দুপাশের সরকারি জায়গা দখল করে তারা ব্যাবসা করে যাচ্ছে আর এতে প্রতিনিয়ত কষ্ট পাচ্ছে চলাচলকারী পথচারীরা।

ফুটপাত দখল করে ব্যবসা করার ফলে ঝুঁকি নিয়ে তারা ফুটপাত ছেড়ে সড়ক দিয়ে চলাচল করতে বাধ্য হচ্ছে। এতে সৃষ্টি হচ্ছে তীব্র যানজটের। দুর্ভোগে পড়ছে চলাচলকারী জনসাধারণ।

এছাড়া এসড়ক দিয়ে প্রতিদিন স্কুল-কলেজের হাজার হাজার শিক্ষার্থী চলাচল করে। অভিযানে ফুটপাত দখলমুক্ত হওয়ায় শিক্ষার্থীরা নিরাপদে চলাচল করতে পারবে। তাদের চলাচলের জন্য ফুটপাতে কাজ করা হবে। যাতে কোনো অসুবিধা না হয়। অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

জয়নিউজ/তালেব/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...