ভারী বর্ষণ ও পাহাড় ধসের আশঙ্কা চট্টগ্রামে

মৌসুমি বায়ু সক্রিয় থাকার কারণে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুর ১টা পর্যন্ত চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বর্ষণ ও পাহাড় ধসের আশঙ্কা রয়েছে।

- Advertisement -

উত্তর বঙ্গোপসাগরে বায়ুচাপের তারতম্যের কারণে সাগর উত্তাল রয়েছে। ফলে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কায় চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলেছে। একই সঙ্গে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরা ট্রলার ও নৌকাগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। অন্যদিকে ভারী বর্ষণের কারণে পাহাড়ে ভূমিধ্বসের আভাস দিয়েছে সংস্থাটি।

- Advertisement -google news follower

আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত দেওয়া এক পূর্বভাসে আবহাওয়া অধিদফতর বলেছে-বরিশাল ও চট্টগ্রাম বিভাগ, ঢাকা, খুলনা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

আগামী শনিবার (১৪ সেপ্টেম্বর) নাগাদ বৃষ্টিপাতের এই প্রবণতা কমতে পারে।

- Advertisement -islamibank

 

জিয়নিউজ/এসএম
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM