ডিবি পরিচয়ে অপহরণ, পরে গ্রেপ্তার

0

ডিবি পরিচয়ে বাসায় ডুকে মারধর শেষে অপহরণ করা হয় চার সদস্যকে। পরে ফোন করে চওয়া হয় মুক্তিপণ। এমন খবর পেয়ে অভিযানে নামে বাকলিয়া থানা পুলিশ। কৌশলে অভিযান শেষে ‍গ্রেপ্তার করা হয় অপহরণ চক্রের ৯ সদস্যকে।

গ্রেপ্তার সদস্যরা হলেন- জাহিদুর আলম (২৩), আবু হেলালকে (২৮), মো. সোহাগ (২৪), মো. সাকিল (২৪), ইব্রাহিম (২০), মো. ইমরান (২৬), মো. মুজিব (২৫), শওকত আলী (২৬) ও মো. সাহাব উদ্দিন (১৯)।

বুধবার (১১ সেপ্টেম্বর) রাতে নগরের বাকলিয়ার আব্দুল লতিফ হাটখোলা মহিলা স্কুল এলাকার লিচু ফ্যাক্টরির গার্ডরুম থেকে তাদের গ্রেপ্তার করা হয়। খবরটি নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন।

তিনি জয়নিউজকে বলেন, অপহরণের শিকার ব্যক্তিরা আজ দুবাই যাওয়ার কথা ছিল। তারা বাকলিয়ার এক বাসায় অবস্থান করছিল। এরপর ৯ জনের সংঘবদ্ধ একটি দল ওই বাসায় ঢুকে ডিবি পরিচয় দিয়ে তাদের মারধর করে। পরে তাদের অপহরণ করে বিকাশে ৫ লাখ টাকা মুক্তিপণ চায়।

তিনি বলেন, পরে অভিযোগ পেয়ে পুলিশ অভিযানে নামে। প্রথমে বাকলিয়ার ডেপুটি রোড হাফিজ টেলিকম সেন্টারে ৩২ হাজার ৭০০ টাকা বিকাশ করা হয়। পরে টাকা নিতে আসলে গ্রেপ্তার করা হয় চক্রের দুই সদস্যকে। এরপর অভিযান চালিয়ে অন্যদের গ্রেপ্তার করা হয়।

এসময় অপহরণের শিকার মো. বেলাল (৩০), ইয়াছিন (২৪), বশির আহমদ (৪৫) ও মো. ফারুককে (২৩) উদ্ধার করা হয়।

এ ঘটনায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তাদেরকে আদালতে পাঠানো হয়েছে- যোগ করেন ওসি। জয়নিউজ/পার্থ/এসআই

আরও পড়ুন
লোড হচ্ছে...