দেশকে অস্থিতিশীল করতে বিএনপি-জামাত ষড়যন্ত্রে লিপ্ত: সুজন

0

মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন বলেন, দেশকে আবারো অস্থিতিশীল করার মাধ্যমে উন্নয়নের অব্যাহত ধারাকে নস্যাৎ করতে বিএনপি-জামাত জোট গভীর ষড়যন্ত্রে লিপ্ত।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় ৩৯নং ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের এক যৌথ সভায় সভাপতির বক্তব্যে একথা বলেন।

এ সময় সুজন বলেন, এ ধরনের পরিস্থিতি মোকাবেলা করার জন্য তৃণমূল পর্যায়ে সংগঠনকে শক্তিশালী করে তুলতে হবে। যেসব ওয়ার্ডে এখনো সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচি সম্পন্ন হয়নি, সেসব ওয়ার্ডে সদস্য সংগ্রহ এবং নবায়ন সম্পন্ন করে আগামী ১০ দিনের মধ্যে দলীয় কার্যালয়ে জমা দেওয়ার জন্য তিনি দলীয় নেতাদের প্রতি আহ্বান জানান।

তিনি আরও বলেন সল্টগোলা ক্রসিং থেকে পতেঙ্গা পর্যন্ত প্রতিদিন অসহনীয় যানজট জনজীবনকে স্থবির করে দিয়েছে। সাধারণ মানুষ কিংবা অসুস্থ রোগী কেউই চলাচল করতে পারছে না। বিকল্প সড়ক নির্মাণ না করে অপরিকল্পিতভাবে সিডিএ এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজ শুরু করতে গিয়ে এ সমস্যা সৃষ্টি করেছে বলে তিনি মত প্রকাশ করেন।

তাছাড়া বন্দরের নীতিমালা বহির্ভূত অফ ডক কন্টেইনার ইয়ার্ডগুলোও যানজটের স্থায়ী সমস্যা বলে উল্লেখ করেন তিনি। তিনি আরো বলেন বন্দর কর্তৃপক্ষ বিভিন্ন রকমের উন্নয়ন কর্মকাণ্ডের পরিকল্পনা বাস্তবায়ন করতে গিয়ে নিউমুরিং থেকে শুরু করে সল্টগোলা পর্যন্ত বিভিন্ন খাল, সংযোগ খাল এবং নালাকে সংকুচিত করে ফেলেছে। যার ফলে সামান্য বৃষ্টি হলেই জলজটে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে জনজীবনে ব্যাপক ভোগান্তি সৃষ্টি করছে।

তিনি আরওও বলেন, এ এলাকায় দেশের আন্তর্জাতিক বিমান বন্দর, সমুদ্র বন্দর, নৌ-বিমান ঘাঁটি, বৃহৎ তেল শোধনাগার, সিইপিজেড, কেইপিজেডসহ বিভিন্ন সরকারি বেসরকারি শিল্প প্রতিষ্ঠানে নিরাপদ যানচলাচলের জন্য প্রতিবন্ধকতা সৃষ্টি করে রাখা অত্যন্ত দুঃখজনক। তাই অবিলম্বে সিডিএ এবং অন্যান্য সেবাসংস্থাকে বিকল্প সড়ক নির্মাণের উদ্যোগ গ্রহণ করার আহ্বান জানান তিনি।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হাজী জহুর আহমদ কোম্পানী, কার্যনির্বাহী সদস্য নূরুল আলম, ইপিজেড থানা আওয়ামী লীগের আহ্বায়ক হাজী হারুনুর রশীদ, যুগ্ম-আহ্বায়ক এমএ তাহের, বন্দর থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজী মো. ইলিয়াছ, কাউন্সিলর হাজী ছালেহ আহমদ চৌধুরী, ৪০নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চৌধুরী আজাদ, ৩৯নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. সুলতান নাছির উদ্দিন, সাধারণ সম্পাদক হাজী শফিউল আলম, ৩৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো. হাসান, ৩৭নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হোসেন মুরাদ, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, কাউন্সিলর হাজী জিয়াউল হক সুমন প্রমুখ।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...