সেই বাসচালক গ্রেপ্তার

0

গণপরিবহণে হেনস্তার শিকার হওয়া কাজী দিয়া নামে এক ছাত্রী স্ট্যাটাস দেন ফেইসবুকে। ভাইরাল হওয়া সেই পোস্ট নজরে আসে বিআরটিএ নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হকের। ঘটনার একদিন পর তিনি শনিবার (১৪ সেপ্টেম্বর) সকালে আটক করেন অভিযুক্ত বাস চালককে।

এর আগে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) তার সঙ্গে ঘটে যাওয়া ঘটনার বর্ণনায় দিয়া ফেইসবুকে লিখেন, ৪৫ মিনিটের জার্নিতে মনে হয় ৪৫০ বার আমার গায়ে হাত দিয়েছে বাসচালক। জায়গা পরিবর্তন করার পরেও আমাকে বিভিন্ন অঙ্গভঙ্গী করতে থাকে।

এরপর নির্বাহী ম্যাজিস্ট্রেটের অভিযানে বাসচালক মো. আব্বাসকে (২২) আটক করে চকবাজার থানায় নেওয়া হয়েছে।

অভিযানের বিষয়ে বিআরটিএ নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক তাদের ফেইসবুক পেইজে লেখেন, আইনানুযায়ী দু’জন প্রত্যক্ষদর্শী সাক্ষী পাওয়া না যাওয়ায় কালপ্রিটটাকে তাৎক্ষণিক সাজা দেওয়া সম্ভব হয়নি। অপরাধী তার দোষ স্বীকার করেছে এবং ভিক্টিম ছাত্রীর কাছে ক্ষমা প্রার্থনা করেছে। কিন্তু সাহসী ছাত্রীটি তাকে ক্ষমা করতে রাজি হননি। তিনি আইনিভাবে ব্যবস্থা নিতে আমাকে অনুরোধ করেন। আইনের যথাযথ প্রক্রিয়া অনুসরণপূর্বক অপরাধীকে চকবাজার থানায় হস্তান্তর করেছি। অপরাধী বর্তমানে থানার হাজতখানায় আছে। চকবাজার থানা মামলা দিয়ে অপরাধীকে কোর্টে চালান করেছে।

চকবাজার থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন জয়নিজকে বলেন, বিআরটিএ অভিযানে নারী উত্যক্তকারী বাস চালককে থানায় আনা হয়েছে। তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনের ১০ ধারায় মামলা করা হয়েছে। আসামিকে আদালতে নেওয়া হবে।

জয়নিউজ/পার্থ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...