মার্কিন সেনাবাহিনীতে চট্টগ্রামের মেয়ে পম্পি

0

মার্কিন সেনাবাহিনীতে অফিসার পদে যোগ দিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত মেয়ে আফিয়া জাহান পম্পি (২০)। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের মিরসরাই উপজেলার জমালপুর গ্রামে।

আফিয়ার মা নুরুচ্ছাবাহ পূর্ণিমা বলেন, ‘ছোটবেলায় আমাদের সঙ্গে সে আমেরিকায় আসে। এখানে এসে অধ্যয়নের পাশাপাশি নাচ, গান ও সাহিত্য চর্চা করে। সে নাচসহ বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডে সাফল্যের জন্য বেশ কয়েকটি পুরস্কারও পেয়েছে।’

আফিয়া জাহান পম্পি ফার্মিং ডেল স্টেট কলেজের ইঞ্জিনিয়ারিং কোর্সের ফাইনাল ইয়ারের ছাত্রী। তাঁর বাবা মেজবাহ উদ্দিন মিরসরাই এসোসিয়েশন এনএ’র সভাপতি।
বাংলাদেশের ব্যবসায়ী মেজবাহ উদ্দিন নিউইয়র্কের ব্রুকলিনে বসতি গেড়েছেন প্রায় দু’দশক আগে।
মেয়ের এমন সাফল্যে বেশ উচ্ছ্বসিত মেজবাহ বলেন, আমেরিকা আমাদের অনেক দিয়েছে। এ দেশের সেনাবাহিনীতে যোগ দিয়ে আমার মেয়ে নতুন এক স্বপ্ন-যাত্রা শুরু করেছে।

এক প্রতিক্রিয়ায় আফিয়া বলেন, আমেরিকা আমাদের দেশ। এ দেশকে আমি আমার কাজ দিয়ে কিছু দিতে চাই। এ প্রত্যয় আমার শৈশব থেকেই।

আফিয়ার সাফল্যে তার গ্রামের বাড়িতেও বইছে আনন্দের বন্যা। নিজ এলাকা বারইয়ার হাট পৌর মেয়র নিজাম উদ্দিন বলেন, ‘আমার নিজের এলাকার একটি মেয়ে আজ বিশ্বের সবচেয়ে বড় সম্ভাবনা ও ক্ষমতাধর দেশের সেনাবাহিনীতে যোগ দিচ্ছে, এটি আমাদের এলাকাবাসীদের জন্য অহংকারের।

জয়নিউজ/পিপিএন/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...