ওরা পাইপ বেয়ে উঠে চুরি করত

0

তারা পাইপ বেয়ে উঠে যেতেন বড় দালানে। এরপর দুই থেকে তিন মিনিটের মধ্যে জানালার ‘লক ভেঙে’করতেন চুরি। নগরের বাকলিয়া থেকে পুলিশ গ্রেপ্তার করেছে চোর চক্রের এমন সাত তরুণকে।

গ্রেপ্তার সাতজন হলো- দলনেতা মো. শহিদুল ইসলাম শহিদ (২২) এবং তার সহযোগী মো. তৈয়ব (২০), ইরফান (২০), মো. জাহাঙ্গীর (৩০), মো. রাসেল (১৮), মো. রাজু (১৮) এবং মো. সুমন (১৮)।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) রাতে নগরের কর্ণফুলী নদীর বেড়িবাঁধ থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানান বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন।

তিনি জয়নিউজকে বলেন, কল্পলোক বাসিন্দাদের অভিযোগ ছিল প্রায় তাদের বাসার জানালা খুলে চুরি হতো। শুক্রবার রাতে একটি চোরের দল বেড়িবাঁধ এলাকায় অবস্থান করছে জানতে পেরে আমরা অভিযান চালিয়ে সাতজনকে গ্রেপ্তার করি।

তিনি আরো বলেন, এদের দলনেতা হচ্ছে শহিদ। তারা খুবই কৌশলী। সাতজনের টিম একসঙ্গে চুরি করতে বের হয়। চারজন ভবনের সামনে রাস্তায় থাকে। দুজন নির্জন ভবনের নিচে দাঁড়ায়। একজন পানির পাইপ বেয়ে ওপরে উঠে যায়। ৮ থেকে ১০ তলা ভবন তারা ২-৩ মিনিটে উঠতে পারে। জানালার যেকোনো লক খোলার কৌশল তাদের জানা আছে। জানালা খুলে ২-৩ মিনিটের মধ্যে মোবাইল বা হাতের কাছে অন্য কোনো দামী জিনিস পেলে সেটা নিয়ে দ্রুত নেমে যায়।

গ্রেপ্তার সাতজনের কাছ থেকে ১০টি চোরাই মোবাইল ও একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের হয়েছে বলেন ওসি নেজাম।

জয়নিউজ/পার্থ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...