বিলাইছড়িতে মাদক-জঙ্গিবাদ নিয়ে কর্মশালা

0

রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলায় আজ রবিবার (১৫ সেপ্টেম্বর) তিনদিনব্যাপি মাদক, সন্ত্রাসজঙ্গিবাদ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা)-র সহায়তায় এবং উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প এর আওতায় তিন দিনের এই প্রশিক্ষণ আয়োজন করেছে বিলাইছড়ি উপজেলা পরিষদ। বাস্তবায়নকারী সংস্থা হিসেবে রয়েছে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস।

উপজেলা শিল্পকলা একাডেমীতে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী। উপজেলা মাধ্যমিক ও মাদ্রাসা শিক্ষা কমিটির সভাপতি ও মহিলা ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিলাইছড়ি থানার অফিসার ইনচার্জ পারভেজ আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম ফারুক, নুরুল ইসলাম, মাওলানা সিব্বির আহম্মদ, নিত্যলাল তঞ্চঙ্গ্যা, খোকন বিকাশ ত্রিপুরা। উপজেলার মাধ্যমিক স্থরের ছাত্র-ছাত্রীরা কর্মশালায় অংশগ্রহণ করে।

কর্মশালায় বক্তারা বলেন, মাদক নিজেরাও গ্রহণ করবনা এবং অন্যকেও গ্রহণ করা থেকে বিরত থাকার জন্য বলতে হবে। তাহলে তোমাদের ভবিষ্যৎ যেমন উজ্জ্বল হবে পাশাপাশি সমাজের তথা দেশের মঙ্গল বয়ে আনবে।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরীর নেতৃত্বে কর্মশালায় উপস্থিত সকলে দাঁড়িয়ে ‘আমরা মাদক গ্রহণ করবনা, সন্ত্রাসবাদে যুক্ত হবনা, জঙ্গিগোষ্ঠী এবং জঙ্গি তৎপরতার বিরুদ্বে রুখে দাঁড়াব’ এই শপথ বাক্য পাঠের মাধ্যমে সবাই প্রতিজ্ঞাবদ্ধ হন।

জয়নিউজ/অসীম/এসএম
আরও পড়ুন
লোড হচ্ছে...