রুমায় অস্ত্রের মুখে ৬ জনকে অপহরণ

0

বান্দরবানের রুমার সামাখাল পাড়া এলাকায় হানা দিয়ে অস্ত্রের মুখে ছয়জনকে অপহরণ করেছে অস্ত্রধারী সন্ত্রাসীরা।

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।

অপহৃতরা হলেন- বাসিং অং মারমা ( ৩০), হ্লামং মারমা (৪৯), মংগ্যাই মারমা (৫৮), চিংথোয়াই মারমা (৫৪) ও থোয়াই মারমা (৬২)। অপরজনের নাম পাওয়া যায়নি।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। অপহৃতদের উদ্ধারে ঘটনাস্থলসহ আশপাশের সম্ভাব্য স্থানগুলোতে অভিযানে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক টিম।

স্থানীয়রা জানান, পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ ‘মগ লিবারেশন পার্টির’ (এমএলপি) ৮/১০ জন সশস্ত্র সন্ত্রাসী দুপুরের দিকে সামাখাল পাড়ায় হানা দেয়। এ সময় সন্ত্রাসীরা পাড়ার লোকজনদের মারধর করে এবং ঘরবাড়িতে লুটপাট চালায়। যাবার সময় ছয়জনকে অপহরণ করে নিয়ে গেছে।

রুমা সদর ইউনিয়নের চেয়ারম্যান শৈবং মারমা জয়নিউজকে বলেন, দুপুরে সাড়ে ১২টার দিকে সশস্ত্র সন্ত্রাসীদের একটি গ্রুপ সামাখাল পাড়ায় হঠাৎ আক্রমণ করে। তারা সেখানে লোকজনদের মারধর করে এবং ঘরবাড়িতে লুটপাট চালায়। পরে চলে যাবার সময় পাড়ার ছয়জনকে ধরে নিয়ে গেছে। বুধবারও একটি সন্ত্রাসী গ্রুপ একইভাকে বগামুখ পাড়ায় হানা দিয়ে পাহাড়ি লোকজনের ঘরবাড়িতে লুটপাট চালায় এবং গ্রামবাসীকে মারধর করে।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম জয়নিউজকে বলেন, মগ লিবারেশন পার্টির সন্ত্রাসীরা সামাখাল থেকে ছয়জনকে অপহরণ করেছে। ইতোপূর্বে পাড়াবাসীর কাছ থেকে সন্ত্রাসীরা চাল, ডাল এবং গবাদি পশু দাবি করেছিল। কিন্তু গ্রামবাসী সন্ত্রাসীদের চাহিদা মেটাতে পারেনি। অপহৃতদের উদ্ধারে সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান চালাচ্ছে।

জয়নিউজ/আলাউদ্দিন/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...