কলকাতায় জ্যোতিকার ইনিংস শুরু

0

বাংলাদেশের ময়মনসিংহের মেয়ে জ্যোতিকা জ্যোতি। এবার রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ দিয়ে টলিউডে অভিষেক হতে চলেছে জ্যোতিকার।  আর প্রথম ছবিতেই বিপরীতে রয়েছেন ঋত্বিক চক্রবর্তী, রাহুল বন্দ্যোপাধ্যায়ের মতো নামকরা অভিনেতারা।

তাই নার্ভাস লাগেনি? প্রশ্নটা শুনে একগাল হেসে জ্যোতিকা বললেন, প্রথম বার ঋত্বিকদাকে দেখে আকাশ থেকে পড়েছিলাম। একজন অত বড় তারকা কী করে এতটা সিম্পল হতে পারেন! কোনও ইগো নেই।

ছবির কথাবার্তা শুরু হওয়ার পরে একদিন ঋত্বিকই তাঁকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়েছিলেন। প্রথমটায় বিশ্বাসই করতে পারেননি জ্যোতিকা।

ছবির পরিচালক প্রদীপ্তের ভট্টাচার্যের সঙ্গে জ্যোতিকার পরিচয় করিয়ে দিয়েছিলেন পরিচালক সঞ্জয় নাগের ভাই সুজয় নাগ। কলকাতায়একটি শর্ট ফিল্মের কাজে এসেছিলেন জ্যোতিকা। কলকাতা বইমেলায় মিটিং করে জ্যোতিকাকে রাজলক্ষ্মীর জন্য চূড়ান্ত করে ফেলেছিলেন প্রদীপ্ত।

ছবিতে দেখানো হয়েছে, রাজলক্ষ্মীর ছোটবেলা কেটেছে বাংলাদেশে। জ্যোতিকাকে এই চরিত্রে পছন্দ করার অন্যতম কারণ সেটাও। রাজলক্ষ্মীর জন্য গত দেড় বছর ধরে নিজেকে প্রস্তুত করেছেন জ্যোতিকা নিজেই জানালেন সে কথা।

তিনি বলেন, একটু বেশিই সিরিয়াস হয়ে এই কাজটা করেছি। প্রথমত, এ দেশে আমার প্রথম কাজ এটা। দ্বিতীয়ত, বিপরীতে ঋত্বিকদা।’

জ্যোতিকার চোখে টলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি অনেক বেশি প্রফেশনাল। জানালেন, নারীশিল্পী হিসেবে ঢাকার তুলনায় কলকাতায় কাজ করতে বেশি স্বচ্ছন্দ বোধ করেছেন। এখানে সকলেই পড়াশোনা জানা। টাইম ও শিডিউল মেনটেন করে চলা হয়। মহিলা শিল্পী হিসেবে সম্মানও এখানে বেশি।

বাংলাদেশে দীর্ঘ ক্যারিয়ারের পর এ বার টালিগঞ্জেও জায়গা করে নিতে চান। আপাতত রাজলক্ষ্মী হিসেবে তাঁকে কতটা গ্রহণ করেন দর্শক। সেটাই এখন দেখার অপেক্ষায় জ্যোতিকা।

জয়নিউজ/পিডি

 

আরও পড়ুন
লোড হচ্ছে...