পেঁয়াজের দাম না কমালে কঠোর ব্যবস্থা

0

কয়েকদিনের মধ্যে পেঁয়াজের দাম সহনীয় পর্যায়ে না আসলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাজারে অভিযান চালানো হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

সোমবার (১৬ সেপ্টেম্বর) চট্টগ্রাম সার্কিট হাউসে অনুষ্ঠিত বিভাগীয় কমিটির মাসিক সভায় তিনি এ হুঁশিয়ারি দেন।

আবদুল মান্নান বলেন, ভারতের কয়েকটি জায়গায় বন্যা হলেও সেখানে পেঁয়াজের দাম বাড়েনি। কিন্তু সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলতে কিছু অসাধু ব্যবসায়ী ও মজুদদারেরা বাংলাদেশে পেঁয়াজের দাম কেজিপ্রতি ২৫ টাকা থেকে ৭০ টাকা করে দিয়েছেন। কয়েকদিনের মধ্যে পেঁয়াজের দাম সহনীয় পর্যায়ে না আনলে অসাধু মজুদদারদের চিহ্নিত করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

রোহিঙ্গা ক্যাম্পের আশপাশের বাজারে মিয়ানমার ও ভারতীয় পণ্যের আধিক্যের কথা উল্লেখ করে বিভাগীয় কমিশনার বলেন, এখানে আমাদের দেশীয় পণ্য তেমন নেই। এসব অবৈধ পণ্যসামগ্রী বাজারজাত বন্ধে বিজিবিকে সঙ্গে নিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করতে হবে।

সভায় আসন্ন দুর্গোৎসব নিয়ে পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, আসন্ন দুর্গাপূজা উপলক্ষে প্রতিমা তৈরির কাজ চলছে। সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে দেশবিরোধী চক্র প্রতিমা ভাংচুর ও পূজামণ্ডপে হামলা করতে পারে। এ বিষয়টি বিবেচনায় রেখে প্রতিমা তৈরির স্থানে জেলা প্রশাসনের মাধ্যমে স্বেচ্ছাসেবক বাহিনী দিয়ে পাহারার ব্যবস্থা করতে হবে। পূজামণ্ডপের সার্বিক নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে এসপিদেরকেও নির্দেশনা দেওয়া হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, স্থানীয় সরকারের বিভাগীয় পরিচালক দীপক চক্রবর্তী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. হাবিবুর রহমান প্রমুখ।

এর আড়ে বিগত সভার সিদ্ধান্ত ও অগ্রগতি তুলে ধরেন বিভাগীয় কমিশনার কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মু. ইনামুল হাসান ও মোজাম্মেল হক।

জয়নিউজ/পিডি

 

 

 

আরও পড়ুন
লোড হচ্ছে...