র‌্যাগডের গান-বাজনায় ক্লাস-পরীক্ষায় বিঘ্ন

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কলা অনুষদে চলছে ক্লাস- পরীক্ষা। আর এদিকে নিজেদের র‌্যাগডে উদযাপনে উচ্চস্বরে সাউন্ড বক্স বাজিয়ে গান-বাজনায় মত্ত নাট্যকলা বিভাগের শিক্ষার্থীরা। এতে বিঘ্ন ঘটেছে পুরো অনুষদের ক্লাস-পরীক্ষায়।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল নয়টার দিকে কলা অনুষদের পশ্চিম গেটে চারটি সাউন্ড বক্স বাজিয়ে গান বাজনা শুরু করে তারা। দুপুর  ১টা পর্যন্ত থেমে থেমে চলে তাদের এই আয়োজন।

তবে কলা অনুষদের ডিনের কার্যালয় সূত্রে জানা গেছে, তাদের কোনো অনুষ্ঠানের অনুমতি ডিন অফিস থেকে নেওয়া হয়নি। তবে প্রক্টর অফিস থেকে অনুমতি থাকলেও সাউন্ড বাজানোর অনুমতি ছিল না।

জানা গেছে, উচ্চ আওয়াজে গান বাজনার ফলে শ্রেণিকক্ষে ক্লাসে মনোযোগ দিতে না পেরে বেশ কয়েকজন শিক্ষক ক্লাস থেকে বের হয়ে চলে যান। দুপুরের আগে পুরো অনুষদ ঘুরে দেখা যায় বেশিরভাগ শ্রেণিকক্ষই ছিল ফাঁকা। অথচ সেখানে ছিল ক্লাস পরীক্ষা চলার কথা।

ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক রওনক জাহান বলেন, উচ্চ আওয়াজের কারণে আমি একটি ক্লাস ছেড়ে দিতে বাধ্য হয়েছি। পরবর্তী ক্লাস নিতে গেলেও শিক্ষার্থীদের যথেষ্ট মনোযোগের ব্যঘাত ঘটেছে।

দর্শন বিভাগের ছাত্র বাপ্পারাজ হাওলাদার বলেন, আমাদের ক্লাস চলছে। কিন্তু উচ্চ আওয়াজের কারণে ক্লাস করতে পারছি না। প্রচুর সমস্যা হচ্ছে৷

এ বিষয়ে নাট্যকলা বিভাগের সভাপতি শামীম হাসান জয়নিউজকে বলন, আমাদের ছেলেমেয়েরা ভুল করেছিল। আমরা তাদের নিষেধ করে দিয়েছি।

এব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী জয়নিউজকে বলেন, সাউন্ড না ব্যবহারের শর্তে অনুমতি দেওয়া হয়েছিল। ক্লাস বিঘ্ন হয় এমন কিছুতে আমি অনুমতি দিইনি।

জয়নিউজ/নবাব/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...