পারফর্ম না করলে সবকিছুই ডিফিকাল্ট: সৈকত

0

ত্রিদেশীয় সিরিজে ইতোমধ্যে দুই ম্যাচ খেলে ফেলেছে টাইগাররা। সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে হারালেও কাজটা খুব সহজ হয়নি সেটা সবারই জানা। এরপর আফগানদের কাছে টাইগাররা হেরেছে ২৫ রানে।

ঢাকা পর্ব শেষে এখন চট্টগ্রাম পর্ব শুরুর অপেক্ষা। বুধবার (১৭ সেপ্টেম্বর) স্বাগতিকরা মুখোমুখি হবে জিম্বাবুয়ের। যারা প্রথম দুই ম্যাচেই হেরে খাদের কিনারায়। তবে টুর্নামেন্টে টিকে থাকতে হলে বাংলাদেশকে হারানো ছাড়া কোনও পথ নেই তাদের সামনেও।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) এসব নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে সংবাদ সম্মেলনে হাজির হন মোসাদ্দেক হোসেন সৈকত। নতুনদের নিয়ে কিছু বলতে না চাইলেও একটা আভাস দিয়ে রেখেছেন মোসাদ্দেক। পারফর্ম না করতে পারলে যে কারও জন্যই দলে থাকা কঠিন।

‘পারফর্ম না করলে সবকিছুই ডিফিকাল্ট। কেউ যখন পারফর্ম করতে পারে না তখন তার জন্য দলে থাকাটা আরও বেশি কঠিন হয়ে পড়ে। আর যখন আমরা ভালো খেলি তখন দলের পরিবেশটা অন্যরকম থাকে। আর খারাপ খেললে সেটা যত দ্রুত স্কিপ করার চেষ্টা করি।’

জিম্বাবুয়ের বিপক্ষে জিতে গেলেও আফগানদের হারানো যেন অসম্ভব। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানদের ঘরের মাঠে হারানো গেলেও পরের চার বারের দেখায় হেরেছে বাংলাদেশ। মোসাদ্দেক বলছেন, আমাদের স্কিলে কিছু ঘাটতি কিছু আছে।

‘ওদের বেশিরভাগ রিষ্ট স্পিনার। স্বাভাবিকভাবেই আপনি চাইলে ওদের চার-ছয় মারতে পারবেন না। তাই এখানে স্কিলেরও একটা ব্যপার আছে। আমরা যে কাজগুলো করতেছি আমার মনে হয় সবই ঠিকাছে, কিছু কিছু জায়গাতে হয়তো একটু ত্রুটি থাকছে। আমার মনে ছোট ছোট কারণগুলোর জন্যই আমরা ম্যাচগুলো হেরে যাচ্ছি। তাই ভুলগুলোকে যত কমিয়ে আনা যায় সেটাই আমাদের জন্য ভালো।’

আমরা অবশ্যই জেতার জন্য খেলব এবং আমরা শতভাগ আক্রমণাত্বক ক্রিকেটটাই খেলব- যোগ করেন মোসাদ্দেক।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...