ধর্মীয় অনুশাসনে মাদক থেকে দূরে থাকা সম্ভব: চসিক মেয়র

0

চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ধর্মীয় অনুশাসন ও রীতিনীতি অনুসরণ করে পড়ালেখা করলে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক থেকে দূরে থাকা সম্ভব।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে চান্দগাঁও একটি কমিউনিটি সেন্টারে তানযীমুল উম্মাহ গার্লস মাদ্রাসা চট্টগ্রাম শাখার বার্ষিক পুরস্কার বিতরণ ও কৃতী সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

চসিক মেয়র আরো বলেন, বর্তমান সরকার মাদ্রাসা ও ইসলামী শিক্ষা বিস্তারে বিভিন্ন যুগান্তকারী সিদ্ধান্ত গ্রহণ করেছে। যাতে মাদ্রাসা শিক্ষায় শিক্ষিতরা জঙ্গিবাদের দিকে ধাবিত না হয়ে ইসলামী কার্যক্রমের পাশাপাশি সামাজিক কার্যক্রমে অবদান রাখতে সক্ষম হয়। তাই মাদ্রাসা শিক্ষার আরো আধুনিকায়ন জরুরি।

তানযীমুল উম্মাহ্ ফাউন্ডেশনের সিনিয়র ভাইস চেয়ারম্যান ড. আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আকম আবদুল কাদের, বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর এসএম এরশাদউল্লাহ, তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের সিনিয়র ডিরেক্টর আন মু. রাশিদুল ইসলাম (সায়েম), ড. আবুল বোরহান, সরাইপাড়া ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক নুরুল আমিন, মোহাম্মদ কুতুবউদ্দীন, শফি উল্লাহ কুতুবী, ফজলুল কাদের, মো. বেলাল হোছোইন ও রুবেল আহমদ বাবু ও মাদ্রাসার অধ্যক্ষ মো. হাবিবুর রহমান।

পরে মেয়র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী ও মেধাবী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার ও ক্রেস্ট তুলে দেন।

জয়নিউজ/হিমেল/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...