চসিক মেয়রের সঙ্গে থাইল্যান্ড রাষ্ট্রদূতের সাক্ষাৎ

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত অরুনরুং ফথ হুমফ্রেইজ।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে সিটি মেয়রের কার্যালয়ে সাক্ষাৎ করতে আসেন তিনি।

সাক্ষাতকালে তারা উভয় দেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয় ছাড়াও বিনিয়োগ এবং ব্যবসা-বাণিজ্য প্রসারসহ বিবিধ বিষয়ে আলোচনা করেন।

থাই রাষ্ট্রদূত টাইগারপাসে বিন্নাঘাস প্রকল্পে এসে পৌঁছুলে চসিকের উর্ধ্বতন কর্মকর্তারা তাকে স্বাগত জানিয়ে বিন্নাঘাস কার্যালয়ে নিয়ে যান। সেখানে চসিক প্রকৌশলী বিন্নাঘাস চাষাবাদের উপর প্রেজেন্টশন উপস্থাপন করেন।

এসময় সিটি মেয়র পাহাড়, বাঁধ, রাস্তা এবং বাঁধের ক্ষয়রোধে পাহাড়ের উপর বিশেষ ধরনের গাছের আচ্ছাদন দেওয়ার লক্ষে্য বিন্নাঘাস প্রকল্পে থাইল্যান্ডের সহযোগিতা এবং নগরের বাটালী হিলের মিঠা পাহাড়ের পাদদেশে থাই রাজকন্যা শিরিনধরণের বিন্নাঘাস রোপণের কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন।

সিটি মেয়র করপোরেশনের নানামুখী সেবা কার্যক্রমের তথ্য রাষ্ট্রদূতকে জানান। এ প্রসঙ্গে সিটি মেয়র নগরের পরিচ্ছন্নতা, ডোর-টু-ডোর প্রকল্প, শিক্ষা, স্বাস্থ্য ও নগর অবকাঠামো উন্নয়ন সম্পর্কে রাষ্ট্রদূতকে ধারণা দেন। চট্টগ্রামকে একটি বাসযোগ্য, নিরাপদ, পরিবেশবান্ধব নগর হিসেবে গড়ে তোলা ও সবুজায়ন কার্যক্রম সম্পর্কে সিটি মেয়র রাষ্ট্রদূতকে অবহিত করেন।

সাক্ষাতকালে চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ, চসিকের প্রধান প্রকৌশলী হিসেবে সদ্য যোগদানকারী লে. কর্নেল সোহেল আহমদ, সিটি মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, অনারারি কনসাল আমীর হুমায়ুন মাহমুদ, সানভিরাজ হাসান এবং দূতাবাসের সেকেন্ড সেক্রেটারি ভিম উপস্থিত ছিলেন।

জয়নিউজ/রিফাত/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...