লাখো ভক্তের আবেগকে শ্রদ্ধা জানালেন নগরপিতা

0

তাঁর ছিল এক ‘ফেরারি মন’ যেটা ‘মানে না কোনো বাধা’, কাউকে ‘পাবারই আশায় ফিরে আসে বারেবার’। সেই কিংবদন্তির স্মৃতিকে ঠিকই বেঁধে রেখেছে তাঁর জন্মশহর চট্টগ্রাম। নগরের প্রর্বতক মোড়ে গেলেই এখন চোখে পড়বে ১৬ ফুট উঁচু ও ৮ ফুট প্রশস্ত এক রুপালি গিটার। আইয়ুব বাচ্চুর লাখো ভক্তের প্রতি শ্রদ্ধা রেখে এটি নির্মাণ করেছেন নগরপিতা আ জ ম নাছির উদ্দীন।

২০১৮ সালের ২০ অক্টোবর আইয়ুব বাচ্চুর জানাজায় অংশ নিয়ে তিনি ঘোষণা দিয়েছিলেন বাচ্চুর স্মৃতিরক্ষায় নেওয়া হবে বিশেষ উদ্যোগ। সেই ঘোষণার প্রেক্ষিতে বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় রুপালি গিটারের উদ্বোধন করেন তিনি।

তিনি গেয়েছিলেন ‘এই রুপালি গিটার ফেলে একদিন চলে যাব দূরে বহুদূরে’, সেই বহুদূরে চলে যাওয়া আইয়ুব বাচ্চুকে এই চত্বরে গেলেই মনে পড়বে নগরবাসীর। সেই গিটারের তারে টুং টাং ঝড় হয়তো উঠবে না। তবে দিনের সূর্য আর রাতের কৃত্রিম আলোয় ঠিকই চিক চিক করবে বাচ্চুর রুপালি গিটার।

উদ্বোধনের আগে থেকেই সাড়ে চার ফুট বেদীর উপর বসানো এই গিটার দেখতে ভিড় করছিল সবাই। হেঁটে কিংবা গাড়িতে রাস্তা দিয়ে যাওয়ার সময় ঘাড় বাঁকিয়ে একবার দেখছিলেন না এমন মানুষও পাওয়া দুষ্কর। কেউ আবার নিজেকে গিটারের সঙ্গে এক ফ্রেমে এনে তুলেছেন সেলফি।

গিটারের উদ্বোধনকালে মেয়র বলেন, জনপ্রিয় ব্যান্ডশিল্পী আইয়ুব বাচ্চুর স্মৃতিরক্ষার্থে স্থাপন করা হলো এই রূপালি গিটার। জনপ্রিয় ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুর স্মৃতি সংরক্ষণে বিশেষ ভূমিকা রাখার অনুরোধ করে তিনি ভক্তদের উদ্দেশে বলেন, এভাবেই প্রত্যেককে দেশ এবং সমাজের জন্য কাজ করে যেতে হবে।

জয়নিউজ/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...