চবিতে শাটল না চলায় মূল ফটক অবরোধ!

0

শাটল ট্রেন না চলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মূল ফটক অবরোধ করেছে ক্ষুব্ধ শিক্ষার্থীরা। এসময় ছয় দফা দাবি উত্থাপন করে তারা।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকাল সাড়ে চারটার দিকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে এ ঘটনা ঘটে। পরে পাঁচটা পাঁচ মিনিটে প্রশাসনের আশ্বাসে তালা খুলে অবরোধ প্রত্যাহার করে তারা। এসময় দুটি বাসে শিক্ষার্থীদের শহরে পৌঁছে দেওয়া হয়।

আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, বিকাল চারটার ট্রেন এসে ইঞ্জিন ঘোরালেও ক্যাম্পাস ত্যাগ করেনি। এসময় তারা লোকোমাস্টারের সঙ্গে কথা বলে জানতে পারে ইঞ্জিন নষ্ট হয়ে গেছে। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে মূল ফটকে তালা দেয় শিক্ষার্থীরা।

আন্দোলন থেকে উত্থাপিত ছয় দফা দাবি হলো যথাসময়ে ট্রেন ছাড়তে হবে, শাটলের বগি বৃদ্ধি করতে হবে, যথাসময়ে ট্রেন পৌঁছাতে হবে, বহিরাগত যাতায়াত নিয়ন্ত্রণ করতে হবে, রাতে পরিবহনের বেশি ভাড়া আদায় বন্ধ করতে হবে ও বগি সংস্কার করতে হবে।

অবরোধকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাতেমা আক্তার জয়নিউজকে বলেন, ইঞ্জিন ঘোরানোর পর তারা বলছে ইঞ্জিন নষ্ট। তাহলে এখানে আসলো কীভাবে আর ইঞ্জিনই বা ঘোরালো কীভাবে!

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হানিফ মিয়া সাংবাদিকদের বলেন, আগামীকাল (রোববার) শিক্ষার্থীদের সঙ্গে বসব। আমরা সমাধানের জন্য দ্রুত ও যথাসম্ভব ব্যবস্থা নিব।

জয়নিউজ/নবাব/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...