স্টেডিয়ামে পরিচ্ছন্নতা অভিযান, ধন্যবাদ সাকিবের

0

চলছিল ত্রিদেশীয় সিরিজের গ্রুপ পর্বের শেষ ম্যাচ। যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান। এ ম্যাচে টাইগারদের উৎসাহ দিতে স্টেডিয়ামে ছিল হাজার-হাজার দর্শকের উপস্থিতি। কেউ এসেছিলেন দলের জার্সি গায়ে। কেউ বুকে পতাকা লাগিয়ে। আবার কেউবা এসেছিলেন রঙ-বেরঙের ফেস্টুন নিয়ে।

তবে এত লোকের ভিড়ে সবার নজর কাড়লেন ১৫ তরুণের একটি দল। যে দলটার নাম ‘সাকিবিয়ান অব মিরসরাই’। অন্যরা যখন ম্যাচ শেষে বাড়ি ফিরছিলেন তখন এ দলের প্রতিটি কর্মী ব্যস্ত সময় কাটালেন গ্যালারির ময়লা পরিষ্কারে।

ময়লা সংগ্রহে ব্যস্ত সংগঠনের সদস্যরা

শনিবার (২১ সেপ্টেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ শেষে গ্যালারিজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিরিয়ানির প্যাকেট, পানির খালি বোতল, ব্যবহৃত টিস্যু ও কফির কাপ কুড়িয়ে নির্দিষ্ট পলিথিন ব্যাগে রাখছিলেন তারা।

সাকিবিয়ান অব মিরসরাই নামে ক্রিকেটীয় এবং স্বেচ্ছাসেবী সংগঠনের প্রধান সমন্বয়ক আকাশ জয়নিউজকে বলেন, বাংলাদেশ ক্রিকেটের নক্ষত্র সাকিব ভাইয়ের ভালোবাসায় সিক্ত হয়ে আমাদের এ সংগঠনের বেড়ে উঠা। ২০১৮ সালে সাকিব ভাইয়ের জন্মদিনের পর থেকে ধারাবাহিকভাবে আমাদের এ সংগঠনের কার্যক্রম শুরু।

‘প্রতিষ্ঠার পর থেকে আমরা বিভিন্ন এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছি। তবে স্টেডিয়ামে এটি আমাদের দ্বিতীয়বারের মতো অভিযান।’

তিনি বলেন, ময়লাগুলো আমরা নির্দিষ্ট পলিথিন ব্যাগে রেখে মাঠকর্মীদের বুঝিয়ে দিয়েছি। আমাদের এ কার্যক্রম আগামীতেও অব্যাহত থাকবে।

এদিকে সাকিবকে ভালোবেসে গড়ে উঠা এ সংগঠনের কাজ নিয়ে ম্যাচ পরবর্তী বাংলাদেশ কাপ্তান সাকিবের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি জয়নিউজকে বলেন, আমাকে ভালোবেসে আমার নামে সংগঠন করার জন্য তাদের ধন্যবাদ। তারা আজ যে কাজটি করেছে সেজন্যও ধন্যবাদ প্রাপ্য। আশা করি, ভবিষ্যতেও তারা কাজটি অব্যাহত রাখবে।

আরও পড়ুন
লোড হচ্ছে...