উচ্চশিক্ষায় মালয়েশিয়ায় বৃত্তি, ২৫ সেপ্টেম্বর সাক্ষাতকার

0

মালয়ান চীনা শিক্ষাবিদ ট্যান কাহ কী ঝিয়ামেন ইউনিভার্সিটি প্রতিষ্ঠা করেছিলেন ১৯২১ সালে। মালয়েশিয়াতে এর ক্যাম্পাস স্থাপিত হয় ২০১৩ সালে। চীনের বাইরে এটিই একমাত্র চীনা বিশ^বিদ্যালয় ক্যাম্পাস। ১৫০ একর জায়গা নিয়ে স্থাপিত বিশ্ববিদ্যালয়টির শিক্ষকদের শতকরা ৯০ ভাগই পিএইচডি ডিগ্রিধারী। পড়াশোনা করানো হয় ইংরেজিতে। অলাভজনক উদ্দেশ্যে স্থাপিত বিশ^বিদ্যালয়টির অর্জিত অর্থ ব্যয় করা হয় গবেষণা ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দিয়ে থাকে উচ্চশিক্ষার ব্যাপারে।

এ বৃত্তি অর্জনের সুযোগ আছে বাংলাদেশী শিক্ষার্থীদেরও। এ বৃত্তির আওতায় এসএসসি, এইচএসসি, ‘ও’ এবং ‘এ’ লেভেল উত্তীর্ণ বাংলাদেশী শিক্ষার্থীরা তাদের অর্জিত জিপিএ-এর ভিত্তিতে বিভিন্ন হারের বৃত্তি পেতে পারবেন। এ বৃত্তি হতে পারে ১৫% থেকে ১০০% পর্যন্ত। যেসব শিক্ষার্থী ঝিয়ামেন ইউনিভার্সিটির ফাউন্ডেশন কোর্সে যোগ দিয়ে সিজিপিএ ৩.৫ কিংবা তার বেশি পাবেন তারা ব্যাচেলর ডিগ্রিতে শতভাগ বৃত্তির জন্য যোগ্য হবেন।

বিশ্ববিদ্যালয়টিতে বৃত্তি অর্জনসহ পড়াশোনার যাবতীয় বিষয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের প্রয়োজনীয় তথ্য দেয়ার জন্য বিশ^বিদ্যালয়টির কর্মকর্তা টনি ঝেং এবং উচ্চশিক্ষা বিষয়ক পরামর্শদাতা প্রতিষ্ঠান নলেজ হাব-এর প্রতিষ্ঠাতা ও সিইও আরিফ সৈয়দ আগামী ২৫ সেপ্টেম্বর নগরের পূর্ব নাসিরাবাদে নেসা ভিলার ৩য় তলায় অবস্থিত উচ্চশিক্ষা বিষয়ক পরামর্শদাতা প্রতিষ্ঠান একাডেমিয়া অফিসে উপস্থিত থাকবেন। আগ্রহীরা ফোন, এসএমএস অথবা হোয়াটসঅ্যাপের মাধ্যমে এপয়ন্টমেন্টের জন্য ০১৯৬৯০০৯০০০, ০১৭৬৪২০৩৫৭৯ নম্বরে অথবা [email protected] ইমেইলে যোগাযোগ করতে পারেন।-বিজ্ঞপ্তি

আরও পড়ুন
লোড হচ্ছে...