কে এই টিনু?

তার নেই সাংগঠনিক কোনো পদ। তবু পরিচয় দেন যুবলীগ নেতা হিসেবে। চকবাজার এলাকায় চাঁদাবাজি, ছিনতাই, দখলবাজিসহ তার বিরুদ্ধে অভিযোগ অনেক। ঢাল হিসেবে তিনি ব্যবহার করেন নগর আওয়ামী লীগের এক শীর্ষ নেতার পরিচয়।

- Advertisement -

আলোচিত এই ব্যক্তির নাম নুর মোস্তফা টিনু। একসময় ছাত্রলীগ নেতা ছিলেন। এখন নিজেকে পরিচয় দেন সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির অনুসারী ও যুবলীগ নেতা হিসেবে।

- Advertisement -google news follower

চকবাজার এলাকা ঘিরে গড়ে ওঠা বিভিন্ন প্রতিষ্ঠান থেকে চাঁদাবাজির অভিযোগ রয়েছে টিনুর বিরুদ্ধে। অভিযোগ রয়েছে ফুটপাতের ক্ষুদ্র ব্যবসায়ী থেকে শুরু করে ট্যাক্সি-টেম্পু স্ট্যান্ড থেকে পর্যন্ত চাঁদাবাজি করার। মাদক ব্যবসায় সম্পৃক্ততার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

সাম্প্রতিক সময়ে চট্টগ্রাম কলেজ ও সরকারি হাজি মুহাম্মদ মহসিন কলেজ দখলে টিনুর অনুসারীরা বেশ কয়েকবার কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীদের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, রোববার (২২ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে নুর মোস্তফা টিনুকে নগরের চকবাজার থানার কাপাসগোলা এলাকা থেকে অস্ত্রসহ আটক করা হয়।

এর আগেও অস্ত্রসহ গ্রেপ্তার হওয়া টিনুর বিরুদ্ধে চান্দগাঁও থানায় বিস্ফোরক আইনে একটি মামলা আছে।

জয়নিউজ/এমজেএইচ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM