নবম ওয়েজবোর্ড গেজেট সংশোধনের দাবি সিইউজের

0

নবম ওয়েজবোর্ড রোয়েদাদ গেজেটে সংযোজিত সাংবাদিকদের স্বার্থবিরোধী ধারা ও উপধারা বাতিল করে অবিলম্বে সংশোধিত গেজেট প্রকাশের দাবি জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে এ দাবিতে প্রধানমন্ত্রী ও তথ্যমন্ত্রীকে স্মারকলিপি দিয়েছে সংগঠনটি।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজির কাছে এই স্মারকলিপি তুলে দেওয়া হয়। এসময় সাংবাদিক নেতৃবৃন্দ গত ১২ সেপ্টেম্বর প্রকাশিত নবম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ গেজেটের বিভিন্ন অসংগতি তুলে ধরেন।

সাংবাদিক নেতৃবৃন্দ জানান, নবম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদে শ্রম আইন লঙ্ঘন করে বিদ্যমান দুটি গ্র্যাচুইটির স্থলে একটি নির্ধারণ করা হয়েছে। হাইকোর্টে দায়ের করা একটি মামলায় বিচারপতি শাহ আবু নাঈম মোমিনুর রহমান এবং বিচারপতি মাঈনুল ইসলামের সমন্বয়ে গঠিত একটি ডিভিশন বেঞ্চ গ্র্যাচুইটি এবং আয়কর প্রদান বিষয়ে নির্দেশনা দেন। হাইকোর্টের দেওয়া নির্দেশনা অমান্য করে নবম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদে আয়কর মালিকদের পরিবর্তে সাংবাদিকদের ওপর চাপিয়ে দেওয়া হয়।

এছাড়া চিকিৎসাভাতা যুগোপযোগী করা, পর্যায়ক্রমিক নয়, গেজেট প্রকাশিত হওয়ার দিন থেকে নবম ওয়েজবোর্ড রোয়েদাদ কার্যকর করা এবং বিদ্যমান আইনে ইলেক্ট্রনিক মিডিয়াকে নবম ওয়েজবোর্ড রোয়েদাদে অর্ন্তভুক্ত করার দাবি জানানো হয় স্মারকলিপিতে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, সাবেক সভাপতি অঞ্জন কুমার সেন, শহীদ উল আলম, সিইউজের সহসভাপতি মোহাম্মদ আলী, দৈনিক পূর্বদেশ ইউনিটের ইউনিট প্রধান রতন কান্তি দেবাশীষসহ সাংবাদিক নেতৃবৃন্দ। এসময় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সাংবাদিকদের দেওয়া স্মারকলিপি দ্রুততার সঙ্গে প্রধানমন্ত্রী এবং তথ্যমন্ত্রীর কাছে পৌছে দেওয়া হবে বলে জানান।

জয়নিউজ/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...