কেরানীহাট-বান্দরবান সড়কে সওজের উচ্ছেদ অভিযান

0

বান্দরবান-কেরানীহাট সড়কের বাজালিয়া স্টেশনে নিজেদের জায়গায় গড়ে ওঠা অবৈধ দোকানপাট উচ্ছেদ করেছে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত সওজের এ উচ্ছেদ অভিযান চলে। এতে প্রায় ৩০টি পাকা, অর্ধপাকা দোকানপাট ও স্থাপনা উচ্ছেদ করা হয়। সড়ক ও জনপথ বিভাগের চট্টগ্রাম জোনের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনোয়ারা বেগম ও বান্দরবান সওজের নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম এ অভিযান পরিচালনা করেন।

এসময় পুলিশ, সেনাবাহিনীর সদস্য, সাংবাদিক, পল্লী বিদ্যুৎ ও সওজের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অভিযানে রাস্তার দুই পাশে গড়ে ওঠা খাবার হোটেল, ওষুধের দোকান, ফলের দোকানসহ বিভিন্ন পাকা ও অর্ধপাকা স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মনোয়ারা বেগম জানান, বান্দরবান-কেরানীহাট সড়কের বাজালিয়া স্টেশনটি গুরুত্বপূর্ণ একটি স্থান। এ স্টেশনটি অতিক্রম করে প্রতিদিন শত শত যানবাহন আসা-যাওয়া করে। অথচ এ সড়কের ফুটপাতসহ রাস্তার উভয় পাশ দখল করে বিভিন্ন দোকানপাট ও স্থাপনা করা হয়েছে।

তিনি বলেন, সওজ কর্তৃপক্ষ অনেকবার উচ্ছেদ অভিযান চালিয়েছে। কিন্তু উচ্ছেদ অভিযানের ফলাফল বেশিদিন স্থায়ী হয়নি। উচ্ছেদের পর আবারও দোকানপাট বসিয়ে ধীরে ধীরে আগের অবস্থায় ফিরে আসে। সোমবার আবারও সওজ কর্তৃপক্ষ উচ্ছেদ অভিযান চালিয়েছে। অভিযানে বুলডোজার দিয়ে প্রায় ৩০টি পাকা-অর্ধপাকা স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

বান্দরবান সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম বলেন, ‘সকাল থেকে বিকেল পর্যন্ত উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। আমরা সারাদিনে বাজালিয়া স্টেশনে ছোট-বড় মিলে প্রায় ৩০টি স্থাপনা উচ্ছেদ করেছি। এ অভিযান অব্যাহত থাকবে’।

জয়নিউজ/মাহফুজ/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...