ভেজাল ঘি এখন পলিথিনে!

0

হাটহাজারীতে ভেজাল বাঘাবাড়ি ঘি এখন আর কৌটায় বিক্রি হয় না। কৌশলগত কারণে খোলস পাল্টে খোলা পলিথিনে বিক্রি হচ্ছে ঘি। আর এসব বিক্রি করছে কিছু অসাধু ব্যবসায়ী।

এসব ব্যবসায়ীর বিরুদ্ধে অভিযান চালিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রট ও হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন।

বুধবার (২৫ সেপ্টেম্বর ) দুপুরে পৌরসভার বিভিন্ন দোকানে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ।

পৌরসভার মুরগী হাট এলাকায় অভিযানে ‘আল ইনসাফ স্টোর’ নামক একটি মুদির দোকান থেকে ২৫ কেজি ভেজাল বাঘাবাড়ি ঘি জব্দ করা হয়। তবে ওই সময় মালিককে আটক করা সম্ভব হয়নি। তাই তাকে কাগজপত্রসহ ইউএনও’র কার্যালয়ে হাজির হওয়ার নিদের্শ দেওয়া হয়েছে।

বাজার মনিটরিং করতে গিয়ে হাটহাজারী পৌরসভার বিভিন্ন দোকানে ফের ভেজাল ঘি‘র অস্তিত্ব লক্ষ্য করা গেছে এমনটা দাবি করে ইউএনও রুহুল আমিন জানান, নিয়মিত অভিযানের কারণে ভেজাল বাঘাবাড়ি ঘি এখন আর কৌটায় বিক্রি হয় না। কৌশলগত কারণে খোলস পাল্টে খোলা পলিথিনে বিক্রয় করছে কিছু অসাধু ব্যবসায়ী।

তিনি আরও বলেন, ভ্রাম্যমাণ আদালতের চোখ ফাঁকি দেওয়ার জন্য বাঘাবাড়ির ঘি এখন আর কৌটায় নয়, কন্টেইনারে আসে। কারণ বিক্রি হয় ছোটো পলিথিনের ব্যাগে। অভিযানের সময় পালিয়ে যাওয়ার কারণে কাউকে আটক করা যায়নি। তবে অভিযান অব্যাহত থাকবে। আইন প্রয়োগ আরও জোরদার করা হবে বলে জানান তিনি।

জয়নিউজ/তালেব/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...