তপ্ত রোদেও সারিবদ্ধ সরব র‌্যালি

0

হাতে জয়নিউজ পত্রিকা। মুখে জয়নিউজের স্লোগান। তপ্ত রোদের মাঝেও সামনের দিকে সারিবদ্ধভাবে দৃপ্ত পদক্ষেপ হাজার খানেক মানুষের। এসব মানুষকে মাঝখান থেকে নেতৃত্ব দিচ্ছেন নগরপিতা ও জয়নিউজ চেয়ারম্যান আ জ ম নাছির উদ্দীন।

এভাবেই উৎসাহ-উদ্দীপনা ও নানা আয়োজনের মধ্যদিয়ে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়েছে জয়নিউজের ১ম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি।

সকাল সাড়ে ১০টায় নগরের এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠ থেকে র‌্যালিটি শুরু হয়। এরপর কাজীর দেউড়ি মোড় হয়ে নগরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার জিমনেসিয়ামে এসে শেষ হয় র‌্যালি।

এর আগে জিমনেসিয়াম চত্বরে কেক কেটে জয়নিউজের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনব্যাপী আয়োজনের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এসময় মেয়র বলেন, জয়নিউজের যে স্লোগান ‘সদ্য সংবাদ সত্য সংবাদ’ তা ধারণ করে এগিয়ে চলছে। মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়তে জয়নিউজ কাজ করবে। প্রতিষ্ঠাবার্ষিকীতে এইটাই আমাদের অঙ্গীকার।

জয়নিউজের যুগ্ম সম্পাদক বিপ্লব পার্থের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভারতের জনপ্রিয় দৈনিক আনন্দবাজার পত্রিকার সহকারী সম্পাদক অনমিত্র চট্টোপাধ্যায়, জয়নিউজ সম্পাদক অহীদ সিরাজ চৌধুরী স্বপন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, জয়নিউজের পরিচালক আলমগীর পারভেজ, নির্বাহী সম্পাদক বিশ্বজিত বণিক, ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, শৈবাল দাশ সুমন ও আবিদা আজাদ।

এদিকে দুপুরে প্রতিনিধি সম্মেলন ও সন্ধ্যায় নগরের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে হবে সুধী সমাবেশ। জয়নিউজ চেয়ারম্যান নগরপিতা আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। অনুষ্ঠানে স্ব-স্ব ক্ষেত্রে অবদানের জন্য পাঁচ গুণী ব্যক্তিকে সংবর্ধনা দেওয়া হবে।

গুণিজন সংবর্ধনার পর শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রীতিভোজ। এতে গান পরিবেশন করবেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী সমরজিৎ রায় ও হৈমন্তী রক্ষিত মান। সবশেষে অনুষ্ঠিত হবে র‌্যাফেল ড্র।

প্রসঙ্গত, ‘সদ্য সংবাদ, সত্য সংবাদ’- এ স্লোগানকে সামনে রেখে গুটি গুটি পায়ে আজ (বৃহস্পতিবার) জয়নিউজ পূর্ণ করল তার প্রতিষ্ঠার প্রথম বছর। এর আগে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে ২০১৮ সালের ২৬ সেপ্টেম্বর যাত্রা শুরু করে অনলাইন নিউজপোর্টাল জয়নিউজ।

জয়নিউজ/আরডি/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...