শেখ হাসিনা পেলেন ইউনিসেফের সম্মাননা

তরুণদের দক্ষতা উন্নয়নে ভূমিকা রাখায় তার স্বীকৃতি হিসেবে ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ সন্মাননায় ভূষিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘের শিশু বিষয়ক তহবিল- ইউনিসেফ এ সম্মাননা দিয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্ক সময় বিকেলে ইউনিসেফ ভবনের ল্যাবুইজি হলে সংস্থাটির নির্বাহী পরিচালক হেনরিয়েটা ফোর প্রধানমন্ত্রীর হাতে এ সম্মাননা তুলে দেন।

- Advertisement -google news follower

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইউনিসেফকে ধন্যবাদ জানিয়ে এই সন্মাননা বাংলাদেশের মানুষ, বিশেষ করে দেশের ও বিশ্বের সব শিশুদের প্রতি উৎসর্গ করেন।

তিনি বলেন, ‘এই সম্মান আমার একার নয়, এটি বাংলাদেশের। কারণ বাংলাদেশের জনগণ আমাকে ভোটের মাধ্যমে নির্বাচিত করেছে। এ কারণেই আমি তাদের সেবা করার সুযোগ পেয়েছি..এর মাধ্যমেই আমি এই সম্মাননা পেলাম।’

- Advertisement -islamibank

তিনি বলেন, ‘লাখ লাখ তরুণ তাদের দক্ষতা নিয়ে আমাদের জীবন ও জীবিকা নির্বিঘ্ন করে চলেছে। বাংলাদেশকে একটি দায়িত্বশীল ও জ্ঞানভিত্তিক সমাজ ও অর্থনীতিতে রূপান্তরে আমাদের অবিচল পদক্ষেপেরও প্রকাশ করে এই স্বীকৃতি।’

অনুষ্ঠানে ইউনিসেফের গুডউইল অ্যাম্বাসেডর ক্রিকেটার সাকিব আল হাসান এবং পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেনও অনুষ্ঠানে বক্তব্য দেন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM