শেখ হাসিনা পেলেন ইউনিসেফের সম্মাননা

0

তরুণদের দক্ষতা উন্নয়নে ভূমিকা রাখায় তার স্বীকৃতি হিসেবে ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ সন্মাননায় ভূষিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘের শিশু বিষয়ক তহবিল- ইউনিসেফ এ সম্মাননা দিয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্ক সময় বিকেলে ইউনিসেফ ভবনের ল্যাবুইজি হলে সংস্থাটির নির্বাহী পরিচালক হেনরিয়েটা ফোর প্রধানমন্ত্রীর হাতে এ সম্মাননা তুলে দেন।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইউনিসেফকে ধন্যবাদ জানিয়ে এই সন্মাননা বাংলাদেশের মানুষ, বিশেষ করে দেশের ও বিশ্বের সব শিশুদের প্রতি উৎসর্গ করেন।

তিনি বলেন, ‘এই সম্মান আমার একার নয়, এটি বাংলাদেশের। কারণ বাংলাদেশের জনগণ আমাকে ভোটের মাধ্যমে নির্বাচিত করেছে। এ কারণেই আমি তাদের সেবা করার সুযোগ পেয়েছি..এর মাধ্যমেই আমি এই সম্মাননা পেলাম।’

তিনি বলেন, ‘লাখ লাখ তরুণ তাদের দক্ষতা নিয়ে আমাদের জীবন ও জীবিকা নির্বিঘ্ন করে চলেছে। বাংলাদেশকে একটি দায়িত্বশীল ও জ্ঞানভিত্তিক সমাজ ও অর্থনীতিতে রূপান্তরে আমাদের অবিচল পদক্ষেপেরও প্রকাশ করে এই স্বীকৃতি।’

অনুষ্ঠানে ইউনিসেফের গুডউইল অ্যাম্বাসেডর ক্রিকেটার সাকিব আল হাসান এবং পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেনও অনুষ্ঠানে বক্তব্য দেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...