চবি ছাত্র ইউনিয়নের নেতৃত্বে অপু-নিতু

0

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সংসদের ৩১তম সম্মেলনের কাউন্সিল অধিবেশনে নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন গৌরচাঁদ ঠাকুর অপু। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আশরাফী নিতু।

নবনির্বাচিত সভাপতি গৌরচাঁদ ঠাকুর অপু চবির প্রাণিবিদ্যা বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ছাত্র। এর আগে তিনি শাখা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন। আর সাধারণ সম্পাদক আশরাফী নিতু পদার্থবিদ্যা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্রী।

এছাড়াও ২৫ সদস্যের কমিটিতে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র প্রত্যয় নাফাক।

‘পূর্নাঙ্গ আবাসন-পরিবহন সুবিধা ও গবেষণাবান্ধব মুক্তবুদ্ধি চর্চার গণতান্ত্রিক ক্যাম্পাস চাই’- এই প্রতিপাদ্যে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার মিলনায়তনে সকাল ১১টায় কাউন্সিল অধিবেশন শুরু হয়।

কাউন্সিলে বিশ্ববিদ্যালয় সংসদের সদ্যবিদায়ী সভাপতি ধীষণ প্রদীপ চাকমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গৌরচাঁদ ঠাকুরের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মেহেদী হাসান নোবেল, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি ফয়েজউল্লাহ ও কেন্দ্রীয় সংসদের সহসভাপতি অভিজিৎ বড়ুয়া।

চবি ছাত্র ইউনিয়ন প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কাউন্সিলে বিগত কমিটির সাফল্য-ব্যর্থতার বিস্তারিত মূল্যায়ন করা হয়। অধিবেশনের শেষ পর্যায়ে আলোচনার মাধ্যমে গণতান্ত্রিকভাবে গৌরচাঁদ ঠাকুর অপুকে সভাপতি, আশরাফী নিতুকে সাধারণ সম্পাদক এবং প্রত্যয় নাফাককে সাংগঠনিক সম্পাদক করে ২৫ সদস্যের কমিটি নির্বাচিত হয়। নবনির্বাচিত কমিটিকে শপথবাক্য পাঠ করান ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি মেহেদী হাসান নোবেল।

নবনির্বাচিত সভাপতি গৌরচাঁদ ঠাকুর অপু জয়নিউজকে বলেন, আমাদের সম্মেলনের এবারের যে প্রতিপাদ্য ছিল, সেটিকে সামনে রেখেই আমরা অগ্রসর হব। পূর্ণাঙ্গ আবাসিক ও পরিবহন সুবিধা নিশ্চিত, গণতান্ত্রিক ও গবেষণাবান্ধব ক্যাম্পাস নির্মাণে কাজ করবে ছাত্র ইউনিয়ন। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা চিহ্নিত করে শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে আন্দোলন করে যাব।

এর আগে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জারুলতলায় সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হয়। সম্মেলন উদ্বোধন করেন ছাত্র ইউনিয়নের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও স্বৈরাচারবিরোধী ছাত্র আন্দোলনের সংগঠক সরদার রুহিন হোসেন প্রিন্স।

আরও পড়ুন
লোড হচ্ছে...