‘দেশকে এগিয়ে নিতে মাহাথিরের মতো শেখ হাসিনাকে প্রয়োজন’

0

চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মালয়েশিয়ার মাহাথিরের মতো বাংলাদেশকে আত্মনির্ভরশীল ও স্বয়ংসম্পূর্ণ দেশে পরিণত করেছেন। মালয়েশিয়ার সাম্প্রতিক বিপর্যয়ের মুখে মাহাথির মোহাম্মদকে ৯২ বছর বয়সেও জনগণ সে দেশের রাষ্ট্রপ্রধান করেছেন। কারণ দেশকে এগিয়ে নিতে মাহাথিরকে প্রয়োজন, আমাদেরও প্রয়োজন শেখ হাসিনাকে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে নগর ভবন চত্বরে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলা উপকমিটির সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি শিশু-কিশোরদের উদ্দেশে বলেন, তোমাদের হাতে বছরের শুরুতে বিনামূল্যে বই তুলে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। শেখ হাসিনা তোমাদের উজ্জ্বল ভবিষ্যতের স্বপ্নদ্রষ্টা।

এ আয়োজনের সভাপতি বুদ্ধিজীবী কবি ও সাংবাদিক অরুণ দাশগুপ্ত বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে যেমন বাংলাদেশ হতো না, তেমন শেখ হাসিনার জন্ম না হলে বাংলাদেশ আলোকের ঝর্ণাধারায় উদ্ভাসিত হতো না।

তিনি আরো বলেন, বাংলাদেশের জয়যাত্রার সফল রূপকার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শূন্য থেকে শুরু করে প্রাপ্তির পূর্ণতায় বাংলাদেশ আলোকিত করেছেন। কোনো বিশেষণে তাঁকে মূল্যায়িত না করেও বলতে হয় তিনি বাঙালির প্রাণ ভোমরা। তাঁকে নিয়েই আমাদের সুন্দরভাবে বেঁচে থাকার গর্ব ও অহংকার।

স্বাগত বক্তব্যে আয়োজক পরিষদের সদস্য সচিব চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিদ বলেন, শেখ হাসিনার জন্মদিনের শুভক্ষণে বাংলাদেশ আজ বিজয়ের মহাসমুদ্র। সমুদ্রসীমা বিজয়ী শেখ হাসিনা বাংলাদেশের বিজয়ের ঠিকানা।

জন্মোৎসব উদযাপন পরিষদের সমন্বয়ক ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক খোরশেদ আলম ও আযোজক পরিষদের সহসমন্বয়কারী রুবেল আহমেদ বাবুর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য দেন আয়োজক পরিষদের প্রধান সমন্বয়কারী এমএ মান্নান শিমুল, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সফর আলী, মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন তালুকদার, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, নগর যুবলীগের সদস্য সুমন দেবনাথ, জাবেদুল আলম সুমন, সুমন সাহেদ সিদ্দিকী, ক্রীড়া সংগঠক মোহাম্মদ আছরার, সিজেকেএস সদস্য ইঞ্জিনিয়ার রাশেদুর রহমান মিলন, সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট সৈয়দ খোরশেদ আলম হেলাল, শ্রমিক নেতা কামাল উদ্দিন চৌধুরী, মোহরা ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আবুল কালাম, স্বেচ্ছাসেবক লীগ নেতা জসিম উদ্দিন মিঠুন, যুবনেতা আহমদ উল্লাহ চৌধুরী, ফারুক চৌধুরী, ডা. বিজন কান্তি নাথ, সুমন কান্তি নাথ, ছাত্রনেতা মিথুন মল্লিক ও অ্যাডভোকেট টিপু শীল জয়দেব।

অনুষ্ঠানে দলীয় নৃত্য পরিবেশন করেন দ্য স্কুল অব ফোক ডান্স, নিক্কন একাডেমি, একক সঙ্গীত পরিবেশন করেন বেতার ও টেলিভিশন শিল্পী আলাউদ্দিন তাহের, কামরুল আজম চৌধুরী টিপু, কায়সার উদ্দিন, নির্জনা শারমিন, সামিনা সাবা, ফাল্গুনী মজুমদার, বিপাশা ধর বীনা, মনিকা ইসলাম ও জান্নাতুল ফেরদৌস প্রীতি।

উল্লেখ, শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকেল তিনটায় বিশ্ব মানবতার জননী আলোকেরই ঝর্ণাধারায় ধরিত্রী নেত্রী শেখ হাসিনা শীর্ষক আলোচনা সভা ও শিশুদের নিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিনের কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন আন্তর্জাতিক সমাজ বিজ্ঞানী প্রফেসর ড.অনুপম সেন।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...