ছড়া দখলের চেষ্টা রুখে দিল রুহুল আমিন

0

হাটহাজারী পৌরসভার মিরেরহাটের শত বছরের মুন্দরী ছড়া খননের কয়েক মাসের মধ্যে অভিনব কায়দায় অবৈধ দখলের চেষ্টা রুখে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত

শনিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে পৌর এলাকার মিরেরহাট চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কের ব্রিজ সংলগ্ন মুন্দরী ছড়ায় এক বিশেষ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন।

এতে ওই ছড়াটি অবৈধ দখলদারদের হাত থেকে দখলমুক্ত হয়। এসময় ঘটনাস্থল থেকে মো. তৈয়ব (৫৫) নামে এক দখলদারকে আটক করা হয়। পরে ২০ হাজার টাকা জরিমানা করে এবং ভবিষ্যতে এ কাজ করবে না মর্মে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়।

ইউএনও রুহুল আমিন বলেন, প্রশাসনকে বৃদ্ধাঙুলি দেখিয়ে ছড়ার ভাঙনরোধ ঠেকানোর নাম করে ছড়াটির বিশাল অংশে বালুর বস্তা ফেলে অবৈধভালে দখলে নেওয়ার চেষ্টা করছিল মিরেরহাট এলাকার ইউনুছের ছেলে মো. মোতাহের (৫২) ও তার ভাই মো. তৈয়ব (৫৫)।

তিনি আরো বলেন, বিষয়টি আঁচ করতে পেরে পৌরসভা থেকে বারবার নোটিশ দিলেও তারা কর্ণপাত করেনি। বরং প্রশাসনকে বৃদ্ধাঙুলি দেখিয়ে এবং স্থানীয়দের পৌরসভার চিহ্নিত জায়গা আছে বলে মিথ্যা প্রচার করতে থাকে। তাই আজ অভিযানে জায়গা উদ্ধার করা হয়। পাশাপাশি স্থানীয় কাউন্সিলর ও ব্যবসায়ীদের সামনে জায়গা পরিমাপ করে তাদের বুঝিয়ে দেওয়া হয়।

জয়নিউজ/তালেব/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...