খাগড়াছড়িতে মন্দিরভিত্তিক কার্যক্রম নিয়ে কর্মশালা 

0

খাগড়াছড়িতে ‘মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ভূমিকা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় শহরের অফিসার্স ক্লাবে যৌথভাবে এ আয়োজন করে জেলা প্রশাসন এবং মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট।

কর্মশালার উদ্বোধন করেন হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ট্রাস্টি প্রিয়তোষ শর্মা চন্দন।

খাগড়াছড়ি মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম, হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের সহকারী প্রকল্প পরিচালক দীপস্কর চন্দ্র মণ্ডলের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এম এম সালাহ উদ্দিন, জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুন্নাহার, জন্মাষ্টমী উদ্‌যাপন পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি তপন কান্তি দে, পূজা উদ্‌যাপন পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক তরুণ কুমার ভট্টাচার্য ও আওয়ামী লীগ সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক চন্দন কুমার দে।

স্বাগত বক্তব্য রাখেন মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম, হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের উপ-প্রকল্প পরিচালক মদন চক্রবর্তী।

এছাড়া কর্মশালায় ৫৪ জন শিক্ষক উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, খাগড়াছড়ি ৯ উপজেলায় ৪৪টি প্রাক-প্রাথমিক, ৬টি গীতা শিক্ষা ও ৪টি বয়স্ক শিক্ষাকেন্দ্রসহ মোট ৫৪টি মন্দিরভিত্তিক শিক্ষাকেন্দ্র রয়েছে। এর মধ্যে প্রাক-প্রাথমিক শিক্ষাকেন্দ্রে ১ হাজার ৩২০ জন, গীতা শিক্ষাকেন্দ্রে ১৬৫ জন এবং বয়স্ক শিক্ষাকেন্দ্রে ১০০ জনসহ মোট ১ হাজার ৫৮৫ জন শিক্ষার্থী অধ্যয়ন করছে।

জয়নিউজ/সবুজ

আরও পড়ুন
লোড হচ্ছে...