যুবলীগ নেতা পরিচয়ে ছিনতাই করতো তারা

0

নগরের বিভিন্ন সড়কে যাত্রীদের একা পেয়ে টার্গেট বানাতো তারা। এরপর কৌশলে রিকশায় তুলে বা সালাম দিয়ে নিজেদের যুবলীগ নেতা পরিচয় দিত। তারপর নিজেদের কর্মী হাসপাতালে আহত আছে বলে টাকা-পয়সা হাতিয়ে নিত। কেউ রাজি না হলে তখন অস্ত্রের মুখে লুটে নিত সর্বস্ব।

সোমবার (৩০ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে সালাম পার্টি সম্পর্কে এসব কথা বলেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মহসিন।

এর আগে রোববার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় নগরের ডিসি হিল বৌদ্ধ মন্দির এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে সালাম পার্টি চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করে কোতোয়ালি থানা পুলিশ।

গ্রেপ্তাররা হলেন, মো. নজরুল ইসলাম (৫০), হাজী গাজী মো. তমিজউদ্দিন (৪৮), মিঠুন দেব (২৭) ও মো. হাসান (২৫)।

তাদের কাছ থেকে ২৮ ইঞ্চি একটি ওয়ান শ্যুটার গান, দুইটি ছুরি, মোবাইল, ব্যাংকের মাস্টারকার্ডসহ একটি ব্যাটারিচালিত রিকশা উদ্ধার করা হয়।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ডিসি হিল বৌদ্ধ মন্দির এলাকায় অভিযান চালানো হয়।  এসময় একটি ব্যাটারিচালিত রিকশা পুলিশের গাড়ি দেখে পালানোর সময় লাভলেইন মোড় থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেহ তল্লাশি করে অস্ত্র পাওয়া যায়।

তিনি আরো বলেন, জিজ্ঞাসাবাদে আসামিরা স্বীকার করেছে তারা মাদারবাড়ি, নিউমার্কেট মোড়, চান্দগাঁও আবাসিক, লাভলেইন মোড়, নেভাল মোড়সহ নগরীর বিভিন্নস্থানে অসংখ্য ছিনতাই করে।

তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানান কর্মকর্তা।

জয়নিউ/পার্থ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...