‘সীতাকুণ্ড ও মিরসরাইয়ে বিশেষ শিল্পাঞ্চল হচ্ছে’

0

কর্ণফুলীর দক্ষিণ তীরবর্তী আনোয়ারা ও নগরের উত্তরাংশে সীতাকুণ্ড ও মিরসরাইয়ে বিশেষ শিল্পাঞ্চল প্রতিষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশন(চসিক)মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চসিক মেয়র বলেন, এই শিল্পাঞ্চল সমূহে লাখ লাখ লোকের কর্মসংর্স্থান হবে। কর্মসংস্থানের জন্য ছুটে আসা মানুষের বসতি হবে এনগরে। তখন নগরের লোক সংখ্যা এক কোটি ছড়িয়ে যাবে।
এ অবস্থায় নগরের ওপর চাপ কমাতে নগর সম্প্রসারণ এখন সময়ের দাবি। এই প্রসঙ্গে তিনি সাবেক মেয়র মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরীর উদ্যোগের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে চসিক টিআইসি মিলনায়তনে চসিক প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমদের বিদায় এবং প্রধান প্রকৌশলী হিসেবে লে.কর্ণেল সোহেল আহমদের বরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চসিকের প্রকৌশল বিভাগ হলো সংস্থার সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি বিভাগ উল্লেখ করে মেয়র বলেন, যার কাজের উপর নির্ভর করে প্রতিষ্ঠানের সুনামও দুর্নাম। এই বিভাগের কর্মকাণ্ডে গতিশীল ও দক্ষতা আনায়নের জন্য বাংলাদেশ সেনাবাহিনী থেকে প্রধান প্রকৌশলী হিসেবে মহিউদ্দিন আহমদকে ডেপুটেশনে আনা হয়।

মেয়র আরও বলেন, প্রধান প্রকৌশলী হিসেবে মহিউদ্দিন আহমদ তিন বছরে সফলতার সঙ্গে কাজ করেছেন। অনেক সফলতাও বয়ে এনেছেন। কোনো মানুষ পৃথিবীতে চিরস্থায়ী হয় না। এ পৃথিবী থেকে প্রত্যেক মানুষকে একদিন বিদায় নিয়ে চলে যেতে হবে। কিন্তু পৃথিবীতে থেকে যায় তার কর্মফল। যার মাধ্যমে তিনি স্মরণীয় ও বরণীয় হয়ে থাকেন মানুষের মাঝে। চসিক কর্মকর্তা-কর্মচারীদের স্মরণীয় হয়ে থাকার মত কাজ করার পরামর্শ দেন সিটি মেয়র।

চসিক ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা আবু শাহেদ চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক বক্তব্য রাখেন।

উপস্থিত ছিলেন সিটি মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার, স্পেশাল মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু সালেহ, কামরুল ইসলাম, আনোয়ার হোসেন ও মনিরুল হুদা প্রমুখ।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...