শিক্ষাবৃত্তি দিবে চবি হালদা রিভার রিসার্চ কমিটি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বাছাই করা শিক্ষার্থীদের বৃত্তি ও ল্যাবরেটরির জন্য যন্ত্রপাতি ক্রয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

- Advertisement -

সোমবার(৩০ সেপ্টেম্বর)চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি)হালদা রিভার রিসার্চ ল্যাবরেটরি পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

- Advertisement -google news follower

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ও ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের (আইডিএফ) যৌথ আর্থিক সহযোগিতায় এ সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে।

এর আগে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন হালদা রিভার রিসার্চ ল্যাবরেটরির সমন্বয়ক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো. মনজুরুল কিবরীয়া।

- Advertisement -islamibank

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চবি প্রাণিবিদ্যা বিভাগের সভাপতি প্রফেসর ড. শওকত আরা বেগম, রসায়ন বিভাগের প্রফেসর ড. দেবাশীস পালিত, সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক আমিনা বেগম, আইডিএফের উপ-নির্বাহী পরিচালক মু. নিজাম উদ্দিন, পিকেএসএফের ভ্যালু চেইন স্পেশালিস্ট ড. এসএম ফারুক উল আলম, হালদা নদীরক্ষা কমিটির সাধারণ সম্পাদক ও দৈনিক পূর্বকোণের সিনিয়র রিপোর্টার মোহাম্মদ আলী।

সভায় পর্যবেক্ষক ছিলেন আইডিএফের হালদা প্রকল্পের ফোকাল পার্সন শাহ আলম।

উল্লেখ্য, প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীর ওপর গবেষণার জন্য পিকেএসএফ, আইডিএফ, ইফাদ ও হালদা নদীরক্ষা কমিটির সহায়তায় চবিতে হালদা রিভার রিসার্চ ল্যাবরেটরি স্থাপন করা হয়েছে।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM