শিক্ষাবৃত্তি দিবে চবি হালদা রিভার রিসার্চ কমিটি

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বাছাই করা শিক্ষার্থীদের বৃত্তি ও ল্যাবরেটরির জন্য যন্ত্রপাতি ক্রয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার(৩০ সেপ্টেম্বর)চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি)হালদা রিভার রিসার্চ ল্যাবরেটরি পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ও ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের (আইডিএফ) যৌথ আর্থিক সহযোগিতায় এ সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে।

এর আগে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন হালদা রিভার রিসার্চ ল্যাবরেটরির সমন্বয়ক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো. মনজুরুল কিবরীয়া।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চবি প্রাণিবিদ্যা বিভাগের সভাপতি প্রফেসর ড. শওকত আরা বেগম, রসায়ন বিভাগের প্রফেসর ড. দেবাশীস পালিত, সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক আমিনা বেগম, আইডিএফের উপ-নির্বাহী পরিচালক মু. নিজাম উদ্দিন, পিকেএসএফের ভ্যালু চেইন স্পেশালিস্ট ড. এসএম ফারুক উল আলম, হালদা নদীরক্ষা কমিটির সাধারণ সম্পাদক ও দৈনিক পূর্বকোণের সিনিয়র রিপোর্টার মোহাম্মদ আলী।

সভায় পর্যবেক্ষক ছিলেন আইডিএফের হালদা প্রকল্পের ফোকাল পার্সন শাহ আলম।

উল্লেখ্য, প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীর ওপর গবেষণার জন্য পিকেএসএফ, আইডিএফ, ইফাদ ও হালদা নদীরক্ষা কমিটির সহায়তায় চবিতে হালদা রিভার রিসার্চ ল্যাবরেটরি স্থাপন করা হয়েছে।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...