২০০ ফেসবুক আইডি হ্যাক, গ্রেপ্তার হ্যাকার

কাওসার আহমেদ (২০) নামে এক ফেসবুক হ্যাকারকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের একটি দল।

- Advertisement -

মোহাম্মদপুর থানার একটি মামলায় বুধবার (২ অক্টোবর) রাতে তাকে কুমিল্লার একটি হোস্টেল থেকে গ্রেপ্তার করা হয়।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সাইবার ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, সোশ্যাল মিডিয়া মনিটরিং টিমের পুলিশ সুপার মিশুক চাকমার তত্ত্বাবধানে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। কাওসার ঢাকার একটি পলিটেকনিক কলেজে অনার্সে পড়াশোনা করতেন। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে দুটি মোবাইল ফোন, নগদ ৫ লাখ টাকা এবং মোবাইল ব্যাংকিংয়ে ৭৭ হাজার ৭৮৬ টাকা পাওয়া যায়।

- Advertisement -islamibank

এডিসি নাজমুল ইসলাম জানান, মোহাম্মদপুর থানার একটি মামলার সূত্র ধরে কাওসারকে গ্রেপ্তার করা হয়। তিনি ফিশিং লিংকের মাধ্যমে ফেসবুক আইডি হ্যাক করতেন। হ্যাক করা আইডির টাইমলাইন ও ইনবক্সে অশ্লীল ছবি, ভিডিও, অশ্লীল কথাবার্তা লিখে পেস্ট করে মানসম্মান হানির ভয় দেখিয়ে বিভিন্ন অংকের টাকা দাবি করত।

মোহাম্মদপুর থানার মামলার বাদীসহ কয়েকজন ক্ষতিগ্রস্ত ইতোমধ্যে হ্যাকারকে বিকাশের মাধ্যমে টাকা প্রেরণ করতে বাধ্য হয়।

প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে জানা গেছে, ফিশিং লিংকের মাধ্যমে ফেসবুক আইডি হ্যাক করে এবং কৌশলে ক্ষতিগ্রস্তদের আইডি ফেরত দেয়ার কথা বলে কিছু বিকাশ পার্সোনাল/এজেন্ট অ্যাকাউন্ট ব্যবহারকারীদের কাছ থেকে টাকা নিতেন কাওসার।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM