থানায় চিঠি পাঠিয়ে চাঁদাবাজি, গ্রেপ্তার সাংবাদিক

0

নগরের কয়েকটি থানায় চিঠি পাঠিয়ে চাঁদাবাজি করার সময় গ্রেপ্তার হয়েছেন মুহিবুল হোসাইন চৌধুরী নামে এক সাংবাদিক। বৃহস্পতিবার (৩ অক্টোবর) সন্ধ্যায় খুলশী থানা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বিবিসিনিউজটুয়েন্টিফোর.কম.বিডি নামের একটি নিউজপোর্টালের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকীর জন্য আর্থিক সহায়তা চেয়ে নগরের বিভিন্ন থানায় চিঠি পাঠানো হয় বলে জানা যায়।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রণব চৌধুরী জয়নিউজকে বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর প্রোগ্রাম করতে বিভিন্ন থানায় ৫ লাখ ১৭ হাজার ৪২৫ টাকা খরচ দেখিয়ে আর্থিক সহায়তা চেয়ে একটি চিঠি পাঠানো হয়েছে। পরে কল করে আবার চাঁদা চাওয়া হয়। বিষয়টি সিএমপির ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। চাঁদাবাজির অভিযোগে সাংবাদিকসহ সম্পাদকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

‘সত্যের সন্ধানে ও ন্যায়ের পক্ষে’- স্লোগান নিয়ে এই নিউজপোর্টালের প্যাড থেকে সম্পাদকের স্বাক্ষরিত একটি চিঠি বিভিন্ন থানার অফিসার ইনচার্জ বরাবর পাঠানো হয়েছে।

এতে লেখা রয়েছে, যথাযথ সম্মান প্রদর্শন পূর্বক জানানো যাচ্ছে যে, BBCNEWS24.COM.BD এর ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১১ ও ১২ অক্টোবর সাংবাদিকদের উপস্থিতিতে কক্সবাজারে আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করতে যাচ্ছি।

উক্ত অনুষ্ঠানে আপনার পরিচালনাধীন থানার পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদানের জন্য BBCNEWS24.COM.BD এর পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ করা হলো।

থানায় জিজ্ঞাসাবাদের একপর্যায়ে আটক সাংবাদিক নিজেকে চীফ রিপোর্টার দাবি করলেও তিনি কখনোই তার পোর্টাল দেখেননি বলে জানান। তবে তিনি বলেন, তার পোর্টালে দৈনিক দুইশরও বেশি নিউজ আপোলড হয়! এসময় চট্টগ্রামের ১৩টি থানায় নিজেদের প্রতিনিধি রয়েছে বলেও জানান তিনি।

পোর্টালটির সম্পাদক হিসেবে চিঠিতে মাহামুদুল হাসান রাকিবের স্বাক্ষর রয়েছে। প্রতিষ্ঠানটির প্যাডে লেখা চিঠিতে নগরের পাহাড়তলী থানার অলঙ্কার মোড়ে হানিমুন টাওয়ারে এর কার্যালয় বলে উল্লেখ করা আছে।

৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকীতে পোর্টলটির খরচের বিবরণী
৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকীতে পোর্টালটির খরচের বিবরণী

চিঠির সঙ্গে প্রতিষ্ঠানের প্যাডে পাঠানো খরচের বিবরণীতে বলা হয়েছে, অনুষ্ঠানে সর্বমোট লোক হবে ২১৫ জন। ৫০টি হোটেল কক্ষের ভাড়া ১ লাখ টাকা, ১৫টি মেহমানদের ভিআইপি কক্ষের ভাড়া ৩০ হাজার টাকা, সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য কনফারেন্স রুমের ভাড়া ৫০ হাজার টাকা, ৪টি বাসে আসা-যাওয়া বাবদ ৭২ হাজার টাকা, ২১৫টি টি-শার্টের দাম ৩২ হাজার ২৫০ টাকা, ১৫টি ক্রেস্টের দাম বাবদ ১৫ হাজার টাকা, ৭ জনকে পুরস্কার বাবদ ১৫ হাজার টাকা, ৪ বেলা নাস্তা বাবদ ৫৪ হাজার ৮২৫ টাকা, তিনবেলা খাবার বাবদ ১ লাখ ৪৮ হাজার ৩৫০ টাকা। সবমিলিয়ে ৫ লাখ ১৭ হাজার ৪২৫ টাকা খরচের হিসাব দেখানো হয়েছে।

পোর্টালটির প্রধান উপদেষ্টা হিসেবে আছেন কেন্দ্রীয় যুবলীগের সদস্য মনোয়ার উল আলম নোবেল।

জয়নিউজ/পার্থ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...