প্রদীপ প্রজ্বালনের মধ্যদিয়ে দুর্গোৎসব শুরু

0

শারদীয় দুর্গোৎসব সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব। বাংলাদেশে সকল সম্প্রদায়ের মানুষ সৌভ্রাতৃত্ব ও সৌহাদ্যপূর্ণ পরিবেশে আবহকাল থেকে বসবাস করে আসছে। বাঙালির জাতির এ ঐতিহ্যকে অটুট রাখতে সকল সম্প্রদায়ের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

নগরের জামালখান কুসুম কুমারী সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ে মঙ্গল প্রদীপ প্রজ্বালনের মধ্যদিয়ে শারদীয় দুর্গোৎসবের উদ্বোধন করেন তিনি। বৃহস্পতিবার (৩ অক্টোবর) চসিক পূজা উদযাপন পরিষদের উদ্যোগে পাঁচ দিনব্যাপী এ আয়োজন।

এতে অতিথির বক্তব্য রাখেন ভারতীয় সহকারী হাই কমিশনার অনিন্দ্য ব্যানার্জি। আরো বক্তব্য রাখেন চসিক প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, পরিষদের সাধারণ সম্পাদক রতন চৌধুরী ও সুমন দেবনাথ।

এসময় উপস্থিত ছিলেন দিদারুল আলম, সুজিত দাশসহ পরিষদের অসংখ্য পূজার্থী। এতে সভাপতিত্ব করেন চসিক পূজা উদযাপন পরিষদের সভাপতি ও জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন।

প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, সনাতনী সম্প্রদায়ের প্রধান উৎসবের মূল মর্মবাণী হলো অসাম্প্রদায়িক চেতনায় অন্যায় ও অবিচারের বিরুদ্ধে মাথা নত না করা। সমাজের সকল গ্লানি মুছে যাক। দূরী হোক সকল অন্যায় ও অবিচার, জঙ্গি, সন্ত্রাস ও অপশক্তিমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সকলের সমন্বিত সহযোগিতায় অচিরেই আমাদের প্রিয় চট্টগ্রাম শহর হয়ে উঠবে ক্লিন।

অনুষ্ঠানে চসিক পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রিয়তোষ চক্রবর্তীর স্ত্রীকে যোগ্যতানুসারে সহকারী শিক্ষকের চাকুরি দেওয়ার ঘোষণা দেন মেয়র। সভা সঞ্চালনায় ছিলেন চসিক পূজা উদযাপন পরিষদের সহসভপতি বিপ্লব কুমার চৌধুরী।

জয়নিউজ/পার্থ/এসআই

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...