সাম্প্রদায়িক গোষ্ঠীর বিরুদ্ধে সরকার সজাগ: বিপ্লব বড়ুয়া

0

যেকোনো সাম্প্রদায়িক গোষ্ঠীর বিরুদ্ধে সরকার সজাগ রয়েছে জানিয়ে অতীতের মতলববাজদের প্রতি হুঁশিয়ারী উচ্চারণ করেছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

দেশে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধ থাকারও আহ্বান জানান তিনি।

শুক্রবার (৪ অক্টোবর) দুপুরে সাতকানিয়ার বাজালিয়া সার্বজনীন দূর্গা মন্দিরে পূজা পরিদর্শন ও বস্ত্র বিতরণে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার বিপ্লব বলেন, দেশের সকল শ্রেণি-পেশার মানুষ ধর্ম-বর্ণ নির্বিশেষে ঐকমত্য গড়ে তুলতে পারলেই দেশের শান্তি ও সমৃদ্ধি স্থায়ী রূপ পাবে। দেশের ক্রান্তিলঘ্নে সবধর্মের মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে বুকের রক্ত ঢেলে এ দেশকে রক্ষা করেছেন।

তাই এদেশে জাতি–ধর্ম–বর্ণ নির্বিশেষে সকলে যার যার অধিকার নিয়েই বসবাস করবেন এবং তাদের ধর্মকর্ম পালন করবে। দুর্গোৎসবকে ঘিরে সারাদেশে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

তিনি বলেন, এখানে বন্যায় দুর্গতদের মাঝে বস্ত্রসহ বিভিন্ন সহায়তা নিয়ে এসেছিলাম। এখন পূজার আনন্দ বণ্টন করতেও নতুন কাপড় নিয়ে এসেছি। প্রধানমন্ত্রী বলেছেন, বাংলাদেশ থেকে বৈষম্য দূর করবেন। আমরা সেই লক্ষে কাজ করছি।

বিপ্লব বড়ুয়ার এই সফরের সঙ্গী হিসেবে ছিলেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস।

ফেরদৌস বলেন, এই সড়ক আমার খুব প্রিয়। সিনেমার শুটিংয়ের প্রয়োজনে এ সড়ক দিয়েই অনেকবার কক্সবাজার গিয়েছি। এইবার প্রথম সাতকানিয়ায় নামলাম। আপনারা এত মানুষ আমাদের জন্য অপেক্ষা করছেন দেখে মন ভরে গেছে।

তিনি বলেন, ধর্ম যার যার উৎসব সবার। কিন্তু একথা শুধু মুখে বললে হবে না। তাই আমরা আনন্দ ভাগাভাগি করতে আপনাদের জন্য পূজার উপহার নিয়ে এসেছি। পরে তিনি সাতকানিয়া, লোহাগাড়ার বেশ কিছু পূজা মণ্ডপ পরিদর্শন করেন এবং বস্ত্র বিতরণ করেন। এসময় তাঁর সঙ্গে ছিলেন একুশে টিভির বার্তা সম্পাদক রঞ্জন সেন। দক্ষিণ জেলা আওয়ামী লীগ গোলাম ফারুক ডলার।

এতে সভাপতিত্ব করেন বাজালিয়া ইউনিয়নের চেয়ারম্যান তাপস দত্ত।

জয়নিউজ/পার্থ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...