চকরিয়ায় বৃদ্ধকে কুপিয়ে হত্যা

জমি নিয়ে বিরোধ

0

কক্সবাজারের চকরিয়ায় জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে হাফেজ মৌলানা রুহুল আমিন নামে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

৫ অক্টোবর (শনিবার) সকাল ৯টার দিকে উপজেলার কৈয়ারবিল ইউপির ৯নং ওয়ার্ডের মধ্যম কৈয়ারবিল গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত রুহুল আমিন ওই এলাকার মৃত আমিন উল্লাহ’র ছেলে এবং কৈয়ারবিল মখজনুল উলুম মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক।  রুহুল আমিনকে বাঁচাতে তাঁর বড় ভাই আমিনুর রশিদ এগিয়ে গেলে তাঁকেও কুপিয়ে জখম করা হয়।

পরে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তাঁকে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়।

এ ঘটনায় জড়িত অভিযোগে স্থানীয়দের সহায়তায় মো. বেলাল উদ্দিন নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

স্থানীয়রা জানিয়েছেন, হাফেজ রুহুল আমিন গংয়ের ভোগদখলীয় এক খণ্ড জমির মালিকানা দাবি করে আসছিল একই এলাকার মৃত মো. শফির ছেলে বেলাল উদ্দিন গং। পরে ওই জমি রুহুল আমিনের ভাই মামুন মাস্টারকে বিক্রিও করেন। ওই জমির দখল উচ্ছেদ করে মামুন মাস্টারকে দখল বুঝিয়ে দিতে অভিযুক্ত বেলাল উদ্দিন ও তার ছেলে হুমায়ুনের নেতৃত্বে ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী নিয়ে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে।

চকরিয়া থানার ওসি হাবিবুর রহমান জয়নিউজকে বলেন, কৈয়ারবিল এলাকায় জমির বিরোধের জের ধরে বৃদ্ধকে কুপিয়ে হত্যার ঘটনায় একজনকে আটক করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত অন্যান্য আসামিদের আটক করতে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে। মরদেহ পুলিশ হেফাজতে রয়েছে। পরে কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।

জয়নিউজ/আরএইচ

আরও পড়ুন
লোড হচ্ছে...