আবরার হত্যাকারীদের শাস্তির দাবিতে চট্টগ্রামে বিক্ষোভ

0

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যাকারীদের শাস্তির দাবিতে চট্টগ্রামে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

সোমবার (৭ অক্টোবর) বিকেল ৪টায় নগরের ২নং গেটের বিপ্লব উদ্যানের সামনে এই বিক্ষোভ সমাবেশ শুরু হয়। পরে সাড়ে চারটার দিকে সেখান থেকে একটি মিছিল প্রবর্তক মোড় ও ষোলশহর স্টেশনসহ নগরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার সেখানে এসে শেষ হয়।

আরও পড়ুন: আবরার হত্যায় জড়িতরা ছাত্রলীগের পোস্টেড নেতা: বুয়েট ছাত্রলীগ সভাপতি

সমাবেশ থেকে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি নিশ্চিত না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেওয়া হয়।

এতে বক্তারা বলেন, আবরার ভারতের আগ্রাসনবিরোধী আন্দোলনের প্রথম শহিদ। ১৯৭১ সালে ৩০ লাখ শহিদের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। এবারের যুদ্ধ ভারতের আগ্রাসনের বিরুদ্ধে। ছাত্ররা যখন জেগেছে তখন কেউ তাদেরকে দমাতে পারবে না।

আরও পড়ুন: আবরার হত্যায় ৪ ছাত্রলীগ নেতাসহ আটক ৬

তারা বলেন, বাংলাদেশের স্বার্থবিরোধী চুক্তির প্রতিবাদে ফেসবুকে একটি স্ট্যাটাসের প্রেক্ষিতে ছাত্রলীগের পেটোয়া বাহিনী তুলে নিয়ে পৈশাচিক নির্যাতন চালিয়ে হত্যা করেছে। ছাত্রলীগের কারণে আজ সারাদেশে ছাত্রদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বুয়েট প্রশাসনকে লক্ষ্য করে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন লুকোচুরি খেলছে সিসিটিভি ফুটেজ নিয়ে। আপনাদের দুর্বলতা না থাকলে প্রকাশ করছেন না কেন?

সমাবেশে উপস্থিত ছিলেন সংগঠনটির চট্টগ্রাম মহানগরের যুগ্ম-আহ্বায়ক আরিফুল হক তাহের, আমির হোসেন জুয়েল, সাইফুদ্দীন সোহাগ ও এরশাদ। এছাড়াও এতে শতাধিক নেতাকর্মী এতে অংশ নেন।

জয়নিউজ/নবাব/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...