‘বাদল ভাই পদত্যাগের দরকার নেই, কালুরঘাট সেতু হবে’

0

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কথায় না কাজে বিশ্বাসী বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এসময় তিনি কালুরঘাট সেতুর জন্য চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মঈনুদ্দিন খান বাদলকে পদত্যাগ না করার জন্য আহ্বান জানান।

মঙ্গলবার (৮ অক্টোবর) নগরের বায়েজিদ সবুজ উদ্যানের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

মেয়র বলেন, বাদল ভাই, পদত্যাগের দরকার নেই। আমাদের সবার নেতা মোশাররফ ভাই প্রধানমন্ত্রীকে কালুরঘাট সেতুর বিষয়ে বিস্তারিত বলেছেন। প্রধানমন্ত্রী স্পষ্ট করে বলেছেন কালুরঘাট সেতু অবশ্যই হবে। কারণ বঙ্গবন্ধু কন্যা মুখে যা বলেন তাই করেন। হয়তো প্রকল্প নিতে একটু সময় লাগে। তবে ধৈর্য্য ধরেন।

আরও পড়ুন: ‘কিছু উদ্যোগ নিব, মেয়র আমাকে সহযোগিতা করবে’

চট্টগ্রাম নগর পরিকল্পিতভাবে গড়ে উঠেনি উল্লেখ করে মেয়র নাছির বলেন, চট্টগ্রাম বাণিজ্যিক নগর। কিন্তু পরিকল্পিতভাবে শহর গড়ে না উঠায় চাপ বাড়ছে। চট্টগ্রামে দুইটি অর্থনৈতিক অঞ্চল হচ্ছে, বন্দরের সক্ষমতা বাড়ছে। চট্টগ্রাম ব্যবসায়িক নগর হিসেবে গড়ে উঠছে। ফলে চট্টগ্রাম নগরের উপর চাপ আরো বাড়বে। এখনই যদি পরিকল্পিত কোনো সিদ্ধান্ত গ্রহণ করা না যায় তবে ভবিষ্যতে আরো খারাপ প্রভাব পড়বে নগরবাসীর উপর।

নগরে দুইটি পার্ক করায় ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে ধন্যবাদ জানিয়ে সিটি মেয়র বলেন, চট্টগ্রামকে সবুজে সাজিয়ে দিতে পুরো শহরে সৌন্দর্য্যবর্ধনের কাজ চলছে। চট্টগ্রামের চেহারা পাল্টে গেছে। এ কাজ অব্যাহত থাকবে। আমি চাই চট্টগ্রাম নিরাপদ ও সুন্দর নগরীতে পরিণত হোক। সিটি করপোরেশনের উদ্যোগে চট্টগ্রামে শেখ রাসেল শিশুপার্ক গড়ে তোলা হচ্ছে। আউটার স্টেডিয়ামকে দৃষ্টিনন্দন হিসেবে করা হয়েছে। সেখানে মুক্তমঞ্চ করা হচ্ছে। এসময় মেয়র চট্টগ্রামের উন্নয়নে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গৃহায়ন ও গণপূর্ত বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম-৫ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মঈন উদ্দিন খান বাদল ও চট্টগ্রাম ক্যান্টেনমেন্টের জিওসি মেজর জেনারেল এস এম মতিউর রহমান। এতে সভাপতিত্ব করেন গণপূর্ত বিভাগের প্রধান প্রকৌশলী মো. শাহাদাত হোসেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...